ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুন ১৭, ২০২৪ |

EN

স্বেচ্ছাসেবী সংগঠনের ভালোবাসায় নলকুপ পেলো অসহায় পরিবারের

নিজস্ব প্রতিবেদক | আপডেট: মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৫, ২০২২

স্বেচ্ছাসেবী সংগঠনের ভালোবাসায় নলকুপ পেলো অসহায় পরিবারের
নীলফামারীর সৈয়দপুরে ভালবাসা দিবসে অসহায় পরিবারকে নলকুপ বিতরণ করা হয়। শুধু বিতরণ নয় তাদের বাড়ীতে ওই নলকুপ স্থাপন করে দেয়া হয়। যাতে করে পানির অপর নাম জীবন এ সংকটে কেউ না পড়ে। কোন অসহায় পরিবার গোসলের জন্য আর যেন যেতে না হয় পুকুর কিংবা নদীর পাড়ে। যেতে যেন না হয় কাউকে অন্যের বাড়ীতে। এমনি অসহায় পরিবার সাঈদা (৫৫) আর মর্জিনা (৫৭)। তাই ভালবাসা দিবসে তাঁদের ভাঙ্গা ঝুপড়িতে ভালোবাসার নলকুপ স্থাপন করে দেয়‘আমাদের প্রিয় সৈয়দপুর’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সৈয়দপুরে এভাবেই বিশ্ব ভালোবাসা দিবসে ফুল, গিফট দেয়া-নেয়ার চিরাচরিত ধারণাকে পাল্টে দিয়ে অসহায় পরিবারের বাসায় নলকুপ স্থাপন করে সংগঠনটি পালন করেছে এক ব্যতিক্রমধর্মী ভালোবাসা দিবস। ১৪ ফেব্রুয়ারি সৈয়দপুরের বোতলাগাড়ী ইউনিয়নের শ্বাসকান্দর তালতলা পাড়া গ্রামে পানির জন্য অন্যের দুয়ারে দুয়ারে ঘোরা অসহায় মহিলার ঝুপড়িতে সংগঠনের সদস্যরা স্থাপন করে ভালোবাসার নলকুপ।

বৃদ্ধা মর্জিনা বলেন, ভাঙ্গা ঝুপড়িতে পানির সমস্যায়  পরিবার নিয়ে অনেক কষ্টে ছিলাম। মানুষের বাড়ি থেকে পানি আনতে হতো এবং গোসলের জন্য বাড়ির অদুরে পুকুরে যেতে হতো। সেখানে মানুষের চলাচল থাকায় বসে থাকতে হতো। এভাবে চলছিল কষ্টের দিন। কিন্তু আর মানুষের বাসায় পানির জন্য যেতে হবে না। যারা বাসায় নলকুপ স্থাপন করে দিয়েছে আল্লাহ তাদের সুখে রাখুক। ভাল রাখুক। যতদিন পানি ব্যবহার করবো ততদিন তাদের জন্য দোয়া করে যাবো।

আমাদের প্রিয় সৈয়দপুর সংগঠনের প্রতিষ্ঠাতা এসরার আনসারী জানান, আসলে ভালোবাসা দিবসে আমাদের মূল করণীয় কি হওয়া উচিত এ উদ্দেশ্যেই সকলকে বোঝানোর জন্য ওই অসহায় মহিলার বাড়িতে নলকুপ স্থাপন করেছি আমরা। আর্তমানবতার সেবায় ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ এর কার্যক্রম আরও বেগবান করা হবে বলে জানান তিনি।

নলকুপ স্থাপনের সময় আরও উপস্থিত ছিলেন নওশাদ আনসারী, সামিউল আলিম, অনলি রাজা, সোহেল রানা, জয়, শাহজাদা, শাহবাজ, সাকিব, শাহিদসহ অন্যান্যরা।