ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুন ২৪, ২০২৪ |

EN

মেসি-মার্টিনেজের জোড়া গোলে আর্জেন্টিনার জয়

স্পোর্টস ডেস্ক | আপডেট: শনিবার, জুন ১৫, ২০২৪

মেসি-মার্টিনেজের জোড়া গোলে আর্জেন্টিনার জয়
কোপা আমেরিকার আগে শেষ প্রস্তুতি ম্যাচে গুয়েতেমালাকে ৪-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ম্যাচে জোড়া গোল করেছেন লেওনেল মেসি ও লাওতারো মার্টিনেজ। ২০ জুন আর্জেন্টিনা-কানাডার ম্যাচ দিয়ে শুরু হবে কোপা আমেরিকা। 

কোপা আমেরিকায় সম্পূর্ণ ফিট মেসিকে পাওয়া নিয়ে যখন সংশয়ে আর্জেন্টাইন সমর্থকরা, তখন নর্থ আমেরিকান দেশ গুয়েতেমালার বিপক্ষে শুধু খেলেনইনি, জোড়া গোল করলেন এবং গোলও করালেন। এই ম্যাচে হ্যাটট্রিকও করতে পারতেন মেসি, কিন্তু দলের ফরোয়ার্ড লাইনের গুরুত্বপূর্ণ খেলোয়াড় লাউতারো মার্টিনেজকে কোপা আমেরিকার আগে গোলের ছন্দে ফেরাতে পেনাল্টিতে গোল করার সুযোগ নিজে না নিয়ে, মার্টিনেজকে দিয়ে করিয়েছেন।  

দলীয় শক্তিতে অনেক পিছিয়ে থাকা গুয়েতেমালার বিপক্ষে চতুর্থ মিনিটেই লিসান্দ্রো মার্টিনেজের আত্নঘাতি গোলে পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। যদিও ১২ মিনিটেই প্রতিপক্ষের গোলকিপারের ভুলের সুযোগে গোল করে সমতা আনেন মেসি। এরপর ৩৯ মিনিটে পেনাল্টি পায় বিশ্বকাপ চ্যাম্পিয়নরা। কিন্তু সেই সুযোগটি মেসি কাজ না লাগিয়ে পেনাল্টি থেকে মার্টিনেজকে দিয়ে গোল করিয়েছেন। এরপর ৬৬ মিনিটে মেসির পাথ থেকে মার্টিনেজ নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোলটি করেন। ৭৭ মিনিটে দারুণ এক ওয়ান টু ওয়ান পাসে ডি মারিয়ার পাস থেকে মেসি নিজের দ্বিতীয় এবং দলের চতুর্থ গোলটি করেন।

এই ম্যাচে গনজালো মন্তিয়েল, নাহুয়েল মলিনা আর এনজো ফার্নান্দেজদের খেলিয়ে কোপার জন্য দলের সেরা একাদশ বেছে নেয়ার চেষ্টা করছেন কোচ।