ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪ |

EN

ঈদের দিন ভারি বৃষ্টি হতে পারে যে ৩ বিভাগে

আবহাওয়া ডেস্ক | আপডেট: শনিবার, জুন ১৫, ২০২৪

ঈদের দিন ভারি বৃষ্টি হতে পারে যে ৩ বিভাগে
ঈদ যত সামনে আসছে দেশের আবহাওয়া ততই বৈরি হতে শুরু করেছে। হঠাৎ করেই বৃষ্টি নামছে দেশের বিভিন্ন স্থানে। কোথাও কোথাও আবার হচ্ছে ঝড়। চলমান ৫ দিনের সরকারি ছুটিতে ৩ দিনই দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির আভাস দিয়েছিল আবহাওয়া অফিস। এবার ঈদের দিন ৩ বিভাগে ভারি বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছেন আবহাওয়াবিদ ওমর ফারুক।

ঈদুল আজহার দিন (সোমবার) দেশের অধিকাংশ জায়গায় বৃষ্টিপাতের প্রবণতা কম থাকলেও রংপুর, সিলেট, ময়মনসিংহ বিভাগে মাঝারি থেকে ভারি বৃষ্টির আভাস দিয়েছেন এই আবহাওয়াবিদ।

আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, ১৯ জুন থেকে দক্ষিণাঞ্চল ও ঢাকার দিকে বৃষ্টি শুরু হতে পারে।  

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শনিবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৭৮ মিলিমিটার বৃষ্টি ঝরেছে কুড়িগ্রামের রাজারহাটে। এছাড়া সুনামগঞ্জ, সিলেট, শেরপুর, রংপুরসহ বিভিন্ন এলাকায় কমবেশি বৃষ্টি হয়েছে।

শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের বেশিরভাগ জায়গায়, ঢাকা, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু এবং খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ভারি থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, খুলনা বিভাগসহ গোপালগঞ্জ জেলার উপর দিয়ে যে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে তা অব্যাহত থাকতে পারে।