ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪ |

EN

ঈদযাত্রা: চাপ নেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

ঈদযাত্রা: চাপ নেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে
ধীরগতি ও যানজট কাটিয়ে স্বাভাবিক হয়েছে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু। ফলে স্বাভাবিক সময়ের মতোই পরিবহণ চলাচল করছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কের এলেঙ্গা বাসস্ট্যান্ড, ভুঞাপুর লিংক রোড, সেতুপূর্ব এলাকায় কোনো যানজট দেখা যায়নি। 

ভোররাত থেকে সকাল পর্যন্ত মহাসড়কের ১৩ কিলোমিটার এলাকায় পরিবহণের ধীরগতি থাকলেও কোনো যানজট ছিল না। তবে সড়কে পরিবহণের চাপ বাড়তে পারে। 

মহাসড়কে দায়িত্বরত পুলিশ সদস্যরা জানান, মধ্যরাতে সড়কে যানবাহনের চাপ বেড়ে গিয়েছিল। তা ছাড়া মহাসড়কের বিভিন্ন স্থানে ছোটখাটো একাধিক দুর্ঘটনা ঘটেছিল। ফলে ওই সব ক্ষতিগ্রস্ত পরিবহনগুলো সরাতে সময় লাগায় মহাসড়কে পরিবহনের ধীরগতির সৃষ্টি হয়। 

‘তবে উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা পরিবহণগুলোকে সেতুপূর্ব গোলচত্বর থেকে ঘুরিয়ে ভুঞাপুর-টাঙ্গাইল আঞ্চলিক সড়ক দিয়ে যাতায়াত করছে। ফলে মহাসড়কের এলেঙ্গা হতে সেতুপূর্ব পর্যন্ত ১৩ কিলোমিটার সড়ক একমুখী করা হয়েছে।’

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর মো. সাজেদুর রহমান জানান, এলেঙ্গা থেকে সেতুপূর্ব পর্যন্ত সড়ক একমুখী করার কারণে কোনো ধীরগতি নেই মহাসড়কে। স্বাভাবিক গতিতেই পরিবহণগুলো চলাচল করছে। কোথাও কোনো যানজট বা পরিবহণের ধীরগতি নেই। 

এদিকে কোরবানি ঈদে পরিবারের সঙ্গে ঈদ করতে ঘরমুখো মানুষ পরিবার-পরিজন নিয়ে ব্যক্তিগত যানবাহন, মোটরসাইকেল ও খোলা ট্রাকযোগে গন্তব্যে যাচ্ছে।