ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ |

EN

দশ শিক্ষার্থীকে স্কুল ড্রেস কিনে দিলেন ইউএনও

উপজেলা প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

দশ শিক্ষার্থীকে স্কুল ড্রেস কিনে দিলেন ইউএনও
বইপড়ায় শুদ্ধ উচ্চারণ, বিদ্যালয়ে শতভাগ উপস্থিতি- তবু ওদের ‘মনখারাপ’। একই টেবিলে অন্যদের বিদ্যালয়ের নির্ধারিত পোশাক থাকলেও ওদের নেই। 

বাবা রিকশাচালক, স্কুল ড্রেস দেওয়ার সামর্থ্যও নেই। বিষয়টি জানলেন ময়মনসিংহের গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ। 

সেই মনখারাপদের মন ভালো করার জন্য সোমবার শহরের শেখ লেবু স্মৃতি পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল ড্রেস নিয়ে হাজির হন তিনি। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আম্বিয়া আক্তার মমতা জানান, এ মাসের ১৫ তারিখ ইউএনও স্যার বিদ্যালয় পরিদর্শনে আসেন। শ্রেণিকক্ষে শিক্ষার্থীর মেধা যাছাই ও তাদের উপস্থিতির খোঁজখবর নেন। সেই সময় তিনি লক্ষ্য করেন, মেধাবী হলেও দারিদ্রতার জন্য কয়েকজন শিক্ষার্থীর শরীরে বিদ্যালয়ের নির্ধারিত পোশাক নেই। তাদের পরিবারেও খোঁজখবর নেন। এ সময় এসব শিক্ষার্থীকে লেখাপড়ায় আরও উৎসাহিত করতে ও মনভালো করার জন্য নতুন পোশাক দেওয়ার প্রতিশ্রুতি দেন। আজ সেইসব শিক্ষার্থীদের জন্য নতুন পোশাক নিয়ে তিনি হাজির হন। 

পোশাক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন, গৌরীপুর পৌরসভার সাবেক মেয়র মো. শফিকুল ইসলাম হবি, প্রধান শিক্ষক আম্বিয়া আক্তার মমতা, সহকারী শিক্ষক রফিকুল ইসলাম রতন, জান্নাতুল ফেরদৌস, জিনাত আরা মণ্ডল প্রমুখ। 

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ বলেন, সব ফুলের মেলায় ওরা নিজেকে বেমানান ভাবছিল। তাই ওদের মন খারাপ ছিল। দরিদ্র শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছি। ওরা আনন্দিত, ওদের মুখে যে হাসিটা দেখেছি, আমার কাছে পৃথিবীতে এটাই সেরা প্রাপ্তি বলে মনে হয়।