ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুন ১৭, ২০২৪ |

EN

প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার দিলেন সামাজিক সংগঠন আমরা করব জয়

মেহেদী হাসান, ফুলবাড়ী, দিনাজপুর | আপডেট: বুধবার, আগস্ট ১৭, ২০২২

প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার দিলেন সামাজিক সংগঠন আমরা করব জয়
জাতীয় শোক দিবস উপলক্ষে দিনাজপুরের ফুলবাড়ীতে সামাজিক ও মানবিক সংগঠন ‘আমরা করব জয় সমাজ কল্যাণ সংস্থা’র উদ্যোগে এবং বাজার গার্মেন্টস্ ব্যবসায়ীদের সহযোগিতায় শয্যাশায়ী শিশু শিক্ষার্থী বুলবুল ইসলাম (১২)কে হুইলচেয়ার প্রদান করা হয়েছে।

বুধবার সকাল ১০ টায় ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউনিয়নের ভিমলপুর গ্রামে শয্যাশায়ী বুলবুল ইসলামের বাড়িতে গিয়ে হুইলচেয়ার প্রদান করেন সংগঠনটির সদস্য-সদস্যারা।

শয্যাশায়ী শিশু শিক্ষার্থী বুলবুল ইসলাম ওই গ্রামের রহেদুল মণ্ডলের ছেলে। সে মাদ্রাসার শিক্ষার্থী ছিল। জানা যায়, গত ৫ মাস পূর্বে ফজরের নামাজ পড়ে যাওয়ার সময় মাটিতে পড়ে গিয়ে গলার নিচ থেকে পুরো শরীর প্যারালাইসিস হয়ে যায়। চিকিৎসা করে বর্তমানে হাতগুলো স্বচল হয়েছে।

হুইলচেয়ার প্রদানকালে উপস্থিত ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি প্লাবন শুভ, সাধারণ সম্পাদক সোহেল রানা, সহ সভাপতি শাকিল আহম্মেদ, কোষাধ্যক্ষ জাকিরুল ইসলাম, কার্যর্নিবাহী সদস্য অনন্যা প্রামাণিক, সদস্য হায়দার আলী, প্রেমা দাস, আমিনুল ইসলাম, শর্মিলী ছন্দা, ইয়াছিন সরকার, জাহিদ হাসান, আমিনুল ইসলাম আকাশ, তুষার ইমরান, আরিয়ান বাবু, বাজার গার্মেন্টস্ ব্যবসায়ী সৈয়দ মো. মুক্তার প্রমুখ।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি প্লাবন শুভ এবং সাধারণ সম্পাদক সোহেল রানা বলেন, ‘আমাদের কাছে হুইলচেয়ারের আবেদন জানানো হলে আমরা সরেজমিনে গিয়ে বুলবুল ইসলামের অবস্থা দেখে হুইলচেয়ার প্রদানের আশ্বাস দেই। পরে সংগঠনের উদ্যোগে বাজার গার্মেন্টস্ ব্যবসায়ীদের সহযোগিতায় তাকে হুইলচেয়ার প্রদান করা হয়। একটু ইচ্ছা ও চেষ্টা করলেই আমরা যে যার জায়গা থেকে এসব মানুষের পাশে দাড়ীয়ে মুখে হাসি ফোটাতে পারি। তাই আর্থিক সহযোগিতা পেলে সংগঠনটি এধরণের কাজে আরো এগিয়ে আসবে।’

এসময় বুলবুল ইসলামের বাবা রহেদুল মণ্ডল বলেন, ‘সংগঠনটিকে জানানোর পর তারা আমার শারিরীক অস্বচ্ছল ছেলেকে হুইলচেয়ার দিয়েছে। সংগঠনটি এধরণের মানবিক কাজে সবসময় হাত বাড়িয়ে থাকে। আমার ছেলেকে বর্তমানে দিনাজপুর পপুলারে চিকিৎসা করাচ্ছি। সেখানের চিকিৎসকরা জানিয়েছেন, তার উন্নত চিকিৎসার জন্য ভারতে নিয়ে যেতে। কিন্তু আর্থিক স্বচ্ছলতা না থাকায় তা সম্ভব হচ্ছে না। এজন্য তিনি বৃত্তবানদের এগিয়ে আসার আহবান জানান ।