ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুন ১৭, ২০২৪ |

EN

আটোয়ারীতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

আটোয়ারী, পঞ্চগড় প্রতিনিধি | আপডেট: সোমবার, আগস্ট ১৫, ২০২২

আটোয়ারীতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত
স্বাধীনতার মহান স্থপতি বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে ১৫ আগস্ট পঞ্চগড়ের আটোয়ারীতে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হয়েছে।

সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শোক দিবসের কর্মসূচি শুরু হয়। কর্মসূচির মধ্যে জাতীয় পতাকা অর্ধনমিত করণ, কালো পতাকা উত্তোলন,কালো ব্যজ ধারণ, রচনা, কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন বিজয়ীদের পুরস্কার বিতরণ, যুব উন্নয়ন অধিদপ্তরের চেক হস্তান্তর এবং হাসপাতালে রোগীদের উন্নত খাবার পরিবশন সহ মসজিদ- মন্দিরে বিশেষ প্রার্থনার ব্যবস্থা উল্লেখযোগ্য।

উপজেলা আওয়ামীলীগের আয়োজনে আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ মজাহারুল হক প্রধান উপস্থিত থেকে বক্তব্য রাখেন। এতে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ তৌহিদুল ইসলাম এবং সভা পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ এমদাদুল হক ও সাংগঠনিক সম্পাদক মোঃ মকলেছুর রহমান।

এদিকে আটোয়ারী উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম এর সভাপতিত্বে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানসূচীতে প্রধান অতিথি হিসেবে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম উপস্থিত ছিলেন। গৃহীত শোক দিবসের কর্মসূচিতে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ সোহেল রানা, উপজেলা কৃষি অফিসার নুরজাহান খাতুন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হুমায়ূন কবীর প্রমুখ।

এছাড়াও উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা- কর্মচারীরা উপস্থিত থেকে শোক দিবসের কর্মসূচিতে অংশগ্রহণ করেন।