ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে জুহির সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক | আপডেট: শনিবার, এপ্রিল ৯, ২০২২

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে জুহির সংবাদ সম্মেলন
সৈয়দপুরে বাবার রেখে যাওয়া সম্পদ রক্ষা, প্রভাবশালীদের ক্ষতি রোধ ও নিজের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন বাবা-মা হারা জুহি (৩২) নামে এক ভুক্তভোগী।

বৃহস্পতিবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দয়া ও হস্তক্ষেপ কামনা করে সৈয়দপুর প্লাজা মার্কেটে একটি কার্যালয়ে তিনি ওই সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জুহি বলেন, বাবা একজন সেনাবাহিনীর সদস্য ছিলেন। বাবা-মায়ের মৃত্যুর পর শহরের মুন্সিপাড়া বাসায় আমি একাই থাকি। আর সে জমি দখলে নেওয়ার জন্য যুবলীগ নেতা দিলনেওয়াজ খানের নেতৃত্বে আব্দুল কাদের জমিটি দখলে নেওয়ার চেষ্টা করেন। আমার অনুপস্থিতিতে দিলনেওয়াজ খান ও তার কিশোর গ্যাংয়েরা বাড়ির আসবাবপত্র, গরুর খামার ভাঙচুর করে এবং একাডেমিক সনদপত্র, বাড়ির দলিলপত্র, চেকবই, বাবার পেনশন বই প্রভৃতি লুট করে নিয়ে যায়। এ ব্যাপারে সৈয়দপুর থানায় ও আদালতে মামলা করা হয়েছে।

এ মামলার পর দিলনেওয়াজ খান, আব্দুল কাদের ও তাদের লোকজন প্রকাশ্যে গালাগাল করছেন এবং জীবনে মেরে ফেলার হুমকি দিচ্ছেন। তাই আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। পথঘাট চলতে ভয় পাচ্ছি।

তিনি উল্লেখ করে বলেন, রাজাকারের ছেলে দিলনেওয়াজ খান যুবলীগের পরিচয়ে এত সাহস দেখায় কীভাবে। আমার বাড়ি ভাঙচুর করলেও তাকে গ্রেফতার করেনি পুলিশ। দিলনেওয়াজ খান আব্দুল কাদেরের কাছ থেকে ১০ লাখ টাকার বিনিময়ে আমার বসতবাড়ি দখল করতে চায়। বাধ্য হয়ে আমি গত ১৩ মার্চ সৈয়দপুর আমলি আদালতে ৫ জনকে আসামি করে মামলা করলে আমলি আদালত তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দেয়।

আমি আশঙ্কা করছি, যেহেতু দিলনেওয়াজ খান প্রভাবশালী একজন ভূমিদস্যু, তাই আবারও সে আমার বসতবাড়িতে হামলা করে লুটপাত করতে পারে। তাই আমি প্রধানমন্ত্রীর মাধ্যমে এর সুষ্ঠু বিচার ও রাজাকার পুত্রের কঠোর শাস্তি দাবি করছি।

এ বিষয়ে যুবলীগ নেতা দিলনেওয়াজ খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, জুহির সব অভিযোগ মিথ্যে ও বানোয়াট। বরং তিনি জমি বিক্রি করে খরিদদারদের বুঝিয়ে দিচ্ছেন না। আমি শুধু জমির প্রকৃত মালিককে বুঝিয়ে দিতে সালিশের চেষ্টা করেছি।