ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

দেশ আগে, তাই আইপিএল খেলবেন না স্টোকস

স্পোর্টস ডেস্ক | আপডেট: মঙ্গলবার, জানুয়ারী ১৮, ২০২২

দেশ আগে, তাই আইপিএল খেলবেন না স্টোকস
বাজে সময়ের মধ্য দিয়ে যাচ্ছে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল। টানা পরাজয়ে সমালোচিত হচ্ছে দলটি। এমতাবস্থায় নিজেদের চেনা অবস্থানে ফিরে যেতে দৃঢ়প্রতিজ্ঞ ইংলিশ ক্রিকেটাররা। ব্যতিক্রম নন বেন স্টোকসও। এজন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন এই তারকা অলরাউন্ডার। এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ‘দ্য ক্রিকেটার’।

সদ্য সমাপ্ত অ্যাশেজে নাকানিচুবানি খেয়েছে ইংল্যান্ড। তাদের পাত্তা না দিয়ে ৪-০ ব্যবধানে ঐতিহ্যবাহী সিরিজটি নিজেদের করে নিয়েছে প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া। তাতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করছে জো রুটের দল। যেটা কিছুতেই মেনে নিতে পারছেন না ভক্তরা।

আইপিএলের এবারের আসরের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি। জাতীয় দলকে বাড়তি সময় দিতে চান স্টোকস। ওই প্রতিবেদনে জানা গেছে, এজন্য কোটি টাকার আসরের নিলামে নাও দেখা যেতে পারে ইংল্যান্ডের ২০১৯ বিশ্বকাপ জয়ের নায়ককে। 

২০১৮ সালের আইপিএলে ১.৪ মিলিয়ন মার্কিন ডলারে স্টোকসকে কিনে নিয়েছিল রাজস্থান রয়্যালস। সেটা ছিল ওই আসরের সবচেয়ে বেশি পারিশ্রমিক। এবার তাকে ছেড়ে দিয়েছে টুর্নামেন্টের প্রথম আসরের শিরোপাধারীরা। তবুও নিজের ধারাবহিক পারফরম্যান্সের কারণে নিলামে উঠলে এই তারকা ক্রিকেটার যে উচ্চ মূল্য পেতেন, সেটা বলার অপেক্ষা রাখে না।

চোটের কারণে আইপিএলের ১৪তম আসরে এক ম্যাচের বেশি খেলতে পারেননি স্টোকস। এরপর বাবার মৃত্যু এবং মানসিক অবসাদের কারণে গত বছর টানা কয়েক মাস বাইশ গজের বাইরে ছিলেন। ফিরে এসে সিডনি টেস্টের দুই ইনিংসেই ফিফটি করে দারুণ কিছুর ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু এরপর চোট পেয়ে অ্যাশেজ সিরিজের বাকি অংশে আর বল করা হয়নি ৩০ বছর বয়সী ক্রিকেটারের।