ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪ |

EN

শুরুতেই আশরাফুলের ব্যাটিং ঝলক

নিজস্ব প্রতিবেদক | আপডেট: সোমবার, ডিসেম্বর ১৩, ২০২১

শুরুতেই আশরাফুলের ব্যাটিং ঝলক
দুদিন পিছিয়ে আজ থেকে শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট লিগ, বিসিএলের ২০২১-২২ মৌসুমের খেলা। উদ্বোধনী দিন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়ালটন মধ্যাঞ্চল এবং বিসিবি উত্তরাঞ্চল অন্যদিকে রাজশাহীর শহিদ কামারুজ্জামান স্টেডিয়ামে বিসিবি দক্ষিণাঞ্চলের মুখোমুখি হয়েছে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। প্রথম দিনই ব্যাট হাতে ঝলক দেখিয়েছেন মোহাম্মদ আশরাফুল।

শহিদ কামারুজ্জামান স্টেডিয়ামে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের বিপক্ষে টস হেরে আগে ব্যাট করতে নামে বিসিবি দক্ষিণাঞ্চল। দলটির হয়ে ইনিংসের গোড়াপত্তন করেন ইমরুল কায়েস ও আশরাফুল। উদ্বোধনী জুটিতে জাতীয় দলের বাইরে থাকা এই দুই অভিজ্ঞ ব্যাটসম্যান করেন ১০১ রানের জুটি।

৯৩ বলে ৪৬ রান করে সাজঘরে হাঁটেন ইমরুল। তবে অপর প্রান্তে সচল থেকে এবারের বিসিএলের প্রথম ফিফটি তুলে নেন আশরাফুল। মেহেদী হাসানের শিকার হওয়ার আগে ১২০ বলে ৮ চারের সাহায্যে ৬১ রানের ইনিংস খেলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক এবং টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান।

এর আগে সবশেষ গত মাসে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেছিলেন আশরাফুল। ন্যাশনাল ক্রিকেট লিগ, এনসিএলের টায়ার দুইয়ের ম্যাচে বরিশাল বিভাগের হয়ে রাজশাহীর বিভাগের বিপক্ষে প্রথম ইনিংসে ৯ রানের পর দ্বিতীয় ইনিংসে ৭১ রান করেন এই ডানহাতি ক্রিকেটার।