ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, আগস্ট ২২, ২০২৪ |

EN

চ্যাম্পিয়ন্স ট্রফি ইস্যুতে ভারতকে হুমকি পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | আপডেট: সোমবার, জুলাই ১৫, ২০২৪

চ্যাম্পিয়ন্স ট্রফি ইস্যুতে ভারতকে হুমকি পাকিস্তানের
ক্রিকেট দুনিয়ার রুটিন ‘নাটক’-এ পরিণত হয়েছে পাকিস্তান সফরে যেতে ভারতের অনীহা এবং পাকিস্তানের হুমকি-ধমকি। আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফি ঘিরে আবার এই নাটকের মঞ্চায়ন হচ্ছে। ভারত যথারীতি পাকিস্তানে গিয়ে নিজেদের ম্যাচ খেলতে আগ্রহী নয়, অন্যদিকে পাকিস্তান যেকোনো মূল্যে ভারতকে সফরে বাধ্য করতে মরিয়া।

বিশ্ব ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি সংকট নিরসনে হাইব্রিড মডেলে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করার কথা ভাবছে। হাইব্রিড মডেলের অর্থ, পাকিস্তানের সঙ্গে অন্য একটি দেশকে চ্যাম্পিয়ন্স ট্রফির সহ-স্বাগতিক হিসেবে রাখা। যাতে টুর্নামেন্টে ভারতের ম্যাচগুলো সেই দেশে আয়োজন করা যায়।

গত এশিয়া কাপে এমন চিত্র দেখা যায়। যেখানে পাকিস্তানে না গিয়ে ভারত নিজেদের ম্যাচগুলো খেলেছিল শ্রীলংকায়। কিন্তু পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ উর্দু জানাচ্ছে, এবার আর হাইব্রিড মডেলে যেতে চায় না পাকিস্তান।

তারা যেকোনো মূল্যে এককভাবে চ্যাম্পিয়ন্স ট্রফির পুরো আসর নিজেদের মাটিতে আয়োজন করতে চায়। যদি তা না হয়, তাহলে ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নাম তুলে নেওয়ার হুমকি দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সে আসরটি ভারত এবং শ্রীলংকার যৌথভাবে আয়োজন করার কথা।

আগামী ১৯ থেকে ২২ জুলাই কলম্বোয় আইসিসি’র বার্ষিক বৈঠক বসবে। সেখানে আইসিসি হাইব্রিড মডেলের প্রস্তাব দিলে কঠোর অবস্থান নেবে পিসিবি। তারা সাফ জানিয়ে দেবে, যদি ভারত চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে না যায়, তাহলে ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তারা ভারতে যাবে না।

উল্লেখ্য, ভারতের মাটিতে গত বছরের ওয়ানডে বিশ্বকাপের আগেও একই হুমকি দিয়েছিল পাকিস্তান। তবে শেষ পর্যন্ত নিজেদের অবস্থান নমনীয় করে ভারতে খেলতে যায় তারা।