ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, আগস্ট ২২, ২০২৪ |

EN

ডি মারিয়ার জন্য কোপার শিরোপা জিততে চান মেসি

স্পোর্টস ডেস্ক | আপডেট: রবিবার, জুলাই ১৪, ২০২৪

ডি মারিয়ার জন্য কোপার শিরোপা জিততে চান মেসি
আনহেল ডি মারিয়ার গোলেই আর্জেন্টিনার হয়ে ট্রফি জেতার স্বপ্নপূরণ হয়েছিল লিওনেল মেসির। গত কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। ম্যাচের একমাত্র গোলটি এসেছিল ডি মারিয়ার পায়ে। সেই ডি মারিয়া এবারের কোপার ফাইনাল দিয়েই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলবেন।

বিদায় বেলায় বন্ধু ডি মারিয়াকে শিরোপা উপহার দিতে চান মেসি। আগামীকাল সোমবার বাংলাদেশ সময় সকাল ৬টায় ফ্লোরিডার হার্ড রক স্টেডিয়ামে কোপার ফাইনালে কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

সে ম্যাচের আগে মেসি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘ডি মারিয়া আগেই নিজের সিদ্ধান্তের কথা স্পষ্ট করে দিয়েছিল। ওর সাহচর্য আমি দারুণ উপভোগ করেছি। জয়ের আনন্দ নিয়ে ও যাতে মাঠ ছাড়তে পারে, সে লক্ষ্য নিয়েই ফাইনালে খেলতে নামব।’

আর্জেন্টিনা জাতীয় দলে অনেকটা একই সময়ে শুরু মেসি এবং ডি মারিয়ার। দুজনে একসঙ্গে আর্জেন্টিনার হয়ে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ ও অলিম্পিকে স্বর্ণপদক জয় করেছেন। এরপর জাতীয় দলে কতশত স্মৃতি তাদের।

২০১৪ বিশ্বকাপের ফাইনালে চোটের কারণে ডি মারিয়ার খেলতে না পারা আর্জেন্টিনার জন্য বড় ক্ষতির কারণ হয়ে দাঁড়িয়েছিল। তবে সেই দুঃস্মৃতি পেছনে ঠেলে আর্জেন্টিনা ফুটবলের এই আইকনিক জুটি কোপা ও বিশ্বকাপ জয় করেছে।

মেসি এখনো জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যাচ্ছেন। তবে ডি মারিয়া এবারের কোপা দিয়েই আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানছেন।

বন্ধু ডি মারিয়ার জন্য এবারের ফাইনালকে স্মরণীয় করে রাখতে চান মেসি, ‘ডি মারিয়ার মতো এত স্পর্শকাতর ফুটবলার খুব কম দেখেছি। ম্যাচে হারি অথবা জিতি, মাঠে এবং মাঠের বাইরে ডি মারিয়ার আবেগ বারবার আমার মনকে ছুঁয়ে গিয়েছে। জাতীয় দলের হয়ে ওর শেষ মুহূর্ত স্মরণীয় করতেই হবে।’