ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, জুলাই ৭, ২০২৪ |

EN

কোপার শেষ আটে ব্রাজিল-আর্জেন্টিনার প্রতিপক্ষ কারা

স্পোর্টস ডেস্ক | আপডেট: বুধবার, জুলাই ৩, ২০২৪

কোপার শেষ আটে ব্রাজিল-আর্জেন্টিনার প্রতিপক্ষ কারা
কোপা আমেরিকার গ্রুপপর্বের খেলা শেষ। এবার কোয়ার্টার ফাইনালের লড়াই। দুই লাতিন জায়ান্ট আর্জেন্টিনা এবং ব্রাজিল শেষ আটে জায়গা করে নিয়েছে। তবে সেই লক্ষ্য অর্জনে দুই দলের গল্প ভিন্ন।

আর্জেন্টিনা গ্রুপপর্বের তিন ম্যাচের সবকটি জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কোয়ার্টার ফাইনালে উঠেছে। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে কানাডাকে ২-০ গোলে হারায় আলবিসেলেস্তেরা। পরের ম্যাচে চিলিকে হারিয়ে দেয় ১-০ ব্যবধানে।

গ্রুপপর্বের শেষ ম্যাচে অধিনায়ক লিওনেল মেসিকে ছাড়া মাঠে নেমেও ২-০ গোলে জয় পায় বর্তমান চ্যাম্পিয়নরা। কোয়ার্টার ফাইনালে আগামী ৫ জুলাই বাংলাদেশ সময় সকাল ৭টায় মাঠে নামবে তারা। প্রতিপক্ষ গ্রুপ ‘বি’র রানার্সআপ ইকুয়েডর। টেক্সাসের এনআরজি স্টেডিয়ামে হবে এই ম্যাচ।

অন্যদিকে ব্রাজিল বহু কষ্টে গ্রুপপর্ব পেরিয়েছে। আসরে নিজেদের প্রথম ম্যাচে কোস্টারিকার সঙ্গে গোলশুন্য ড্রয়ে একরাশ হতাশা সঙ্গী হয় তাদের। গ্রুপপর্বের শেষ ম্যাচে কলম্বিয়ার সঙ্গে ১-১ গোলে ড্রয়ে নিশ্চিত হয়েছে শেষ আট। মাঝে প্যারাগুয়েকে ৪-১ গোলে হারালেও দুই ড্রয়ের হতাশায় সে আনন্দ চাপা পড়ে গেছে।

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে উঠলে প্রতিপক্ষ হিসেবে পানামাকে পেত ব্রাজিল। কিন্তু কলম্বিয়ার পেছনে থেকে গ্রুপ রানার্সআপ হয়ে কোয়ার্টারে ওঠায় এখন তাদের মোকাবিলা করতে হবে উরুগুয়েকে। গ্রুপপর্বে নিজেদের তিন ম্যাচের সবকটি জেতা উরুগুয়ে-পরীক্ষায় উত্তীর্ণ হলেই সেমির টিকিট মিলবে সেলেসাওদের।

আগামী ৭ জুলাই বাংলাদেশ সময় সকাল ৭টায় লাস ভেগাসের অ্যালেজিয়েন্ট স্টেডিয়ামে মুখোমুখি হবে ব্রাজিল ও উরুগুয়ে।

একনজরে কোপা আমেরিকা ২০২৪-এর কোয়ার্টার ফাইনাল

৫ জুলাই, আর্জেন্টিনা-ইকুয়েডর, সকাল ৭টা
৬ জুলাই, ভেনেজুয়েলা-কানাডা, সকাল ৭টা
৭ জুলাই, কলম্বিয়া-পানামা, রাত ৪টা
৭ জুলাই, উরুগুয়ে-ব্রাজিল, সকাল ৭টা