ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ১, ২০২৪ |

EN

ইসরাইলের ঘাঁটিতে কয়েক ডজন রকেট হামলা হিজবুল্লাহর

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: শুক্রবার, জুন ২৮, ২০২৪

ইসরাইলের ঘাঁটিতে কয়েক ডজন রকেট হামলা হিজবুল্লাহর
লেবাননে ইসরাইলি হামলার প্রতিশোধ নিতে উত্তর ইসরাইলের একটি সামরিক ঘাঁটিতে কয়েক ডজন রকেট নিক্ষেপ করেছে হিজবুল্লাহ। বৃহস্পতিবার হিজবুল্লাহ ইসরাইলের সেনা ঘাঁটিতে এই রকেট নিক্ষেপ করে। খবর এএফপির।

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইল এবং হিজবুল্লাহর মধ্যে সর্বাত্মক যুদ্ধের আশঙ্কা বেড়েছে কারণ উভয় পক্ষের মধ্যে হুমকি তীব্র হয়েছে। তার একে অপরের ওপর হামলা চালাচ্ছে। হিজবুল্লাহ বলেছে, আমাদের যোদ্ধারা ইসরাইলের উত্তর অঞ্চলের প্রধান বিমানবন্দর ও ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ঘাঁটিতে বোমাবর্ষণ করেছে।

লেবানন ভিত্তিক গোষ্ঠী হিজবুল্লাহ বৃহস্পতিবার ইসরাইলি সেনাদের অবস্থান লক্ষ্য করে আরও দুটি হামলার দাবি করেছে।

ইসরাইলি সামরিক বাহিনী একটি বিবৃতিতে বলেছে, আনুমানিক ৩৫টি রকেট লেবানন থেকে ইসরাইলের ঘাঁটিতে নিক্ষেপ করা হয়। তাদের বেশিরভাগ সফলভাবে ভুপাতিত করে হয়েছে। কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। 

গত বছরের ৭ অক্টোবর দক্ষিণ ইসরাইলে স্বাধীনতাকামী হামাসের হামলার প্রেক্ষিতে গাজা উপত্যকায় উভয়পক্ষের মধ্যে যুদ্ধের সূত্রপাত হওয়ার পর থেকে ইসরাইল ও লেবাননের হিজবুল্লাহর মধ্যে আন্তঃসীমান্ত গুলি বিনিময় অব্যাহত রয়েছে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে হামাস-মিত্র হিজবুল্লাহ উত্তর ইসরাইলে হামলার তীব্রতা বাড়িয়েছে আর ইসরাইলি সামরিক বাহিনী লেবাননের ভূ-খণ্ডের গভীরে হামলা চালিয়েছে।