ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ২, ২০২৪ |

EN

বাইডেনকে এড়িয়ে যাচ্ছেন মিশেল ওবামা?

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: রবিবার, জুন ৩০, ২০২৪

বাইডেনকে এড়িয়ে যাচ্ছেন মিশেল ওবামা?
বাইডেন ও ওবামা পরিবারে বিরোধ বেঁধেছে। তাই যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনের জন্য, বাইডেনের পাশে নেই মিশেল ওবামা। জল্পনা বলছে এমনটাই। রিপোর্টে দাবি করা হয়েছে জো বাইডেনের ছেলের সঙ্গে বন্ধু বুহেন ক্যাথলিনের ডিভোর্স মেনে নিতে পারেননি ফার্স্ট লেডি মিশেল ওবামা। তারপর থেকেই নাকি দুই পরিবারের সম্পর্কে ফাটল ধরেছে। অন্যদিকে যুক্তরাষ্ট্রের নির্বাচনে ট্রাম্প বনাম বাইডেনের লড়াইয়ে, কাকে সমর্থন করতে পারেন মিশেল। তিনি কি নিজেই বাইডেনকে প্রতিস্থাপনের কথা ভাবছেন। উঠেছে প্রশ্ন।

বাইডেনের ছেলে হান্টার বাইডেন এবং ক্যাথলিন বুহেল ২২ বছর ধরে একে অপরের সঙ্গে সংসার করার পর, ২০১৭ সালে আলাদা হয়ে গিয়েছিলেন। তাদের তিন সন্তান রয়েছে। ২৩ বছর বয়সী ফিনেগান ও মাইসি এবং ৩০ বছর বয়সী নাওমি। অভিযোগ ছিল যে হান্টার মাদকাসক্ত ছিলেন এবং তার স্ত্রীর সঙ্গেও প্রতারণা করেছিলেন।

বুহেন ২০২২ সালে তার স্মৃতিকথায় উল্লেখ করেছিলেন যে হান্টার বাইডেনের ড্রাগ নেওয়ার অভ্যাস এবং তার প্রতি জমা অবিশ্বাসের কারণে তাদের ডিভোর্স হয়েছিল। ২০১৯ সালে, তিনি তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছিলেন। গত মাসেই, হান্টারকে আগ্নেয়াস্ত্র সম্পর্কিত তিনটি অপরাধের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল। প্রসিকিউটররা দাবি করেছিলেন যে তিনি ২০১৮ সালে একটি পিস্তল কেনার সময় ড্রাগ ব্যবহার করার বিষয়ে তাদের কাছে মিথ্যা বলেছিলেন।

যাই হোক, ক্যাথলিনের সঙ্গে হান্টারের অন্যায় আচরণের সব সত্য সামনে আসার পর, ব্যক্তিগতভাবে খুবই হতাশা প্রকাশ করেছিলেন মিশেল। ‘ফেডারেল গান’ আইন লঙ্ঘনের জন্য একটি ফেডারেল আদালত হান্টার বাইডেনকে দোষী সাব্যস্ত করার পরে তার পরিবারকে কঠোরভাবে সমালোচনার মুখের ফেলেছিল। এই সময়ে বুহেলের পাশে দাঁড়িয়েছিলেন মিশেল। এরপর থেকেই নাকি বিরোধ বেঁধেছে দুই পরিবারের মধ্যে।

মিশেল নিজের মুখে কিছু না বললেও সাবেক ফার্স্ট লেডির হয়ে একজন মুখপাত্র স্পষ্ট উল্লেখ করেছেন, বাইডেন এবং ওবামার মধ্যে কোনো বিরোধ নেই। দুই পরিবার একে অপরের অনেক কাছের এবং ওবামারা ট্রাম্পের বিরুদ্ধে চলমান প্রচারে বাইডেনকেই সমর্থন করে চলেছেন।