ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ১, ২০২৪ |

EN

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব পদে আরও এক বছর থাকছেন তোফাজ্জল হোসেন

নিজস্ব প্রতিবেদক | আপডেট: বৃহস্পতিবার, জুন ২৭, ২০২৪

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব পদে আরও এক বছর থাকছেন তোফাজ্জল হোসেন
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এবং সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিবকে এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়া চারজন অতিরিক্ত সচিবকে বিভিন্ন সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং মহাপরিচালক হিসাবে পদায়ন করা হয়েছে। 

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে উলি­খিত রদবদলের পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়। 

জারি করা আদেশে পূর্বের চুক্তির ধারাবাহিকতা ও অনুরূপ শর্তে ৫ জুলাই অথবা যোগদানের শর্তে পরবর্তী এক বছরের জন্য তোফাজ্জল হোসেন মিয়াকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হিসাবে এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। পৃথক আদেশে পূর্বের চুক্তির ধারাবাহিকতা ও অনুরূপ শর্তে ১ জুলাই অথবা যোগদানের তারিখ পরবর্তী এক বছরের জন্য এবিএম আমীন উল­াহ নূরীকে সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব হিসাবে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

পৃথক আদেশে জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক শফিকুল ইসলামকে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী কর্মকর্তা, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব আজিম উদ্দিন বিশ্বাসকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব ডা. আশরাফী আহমদকে জাতীয় জনসংখ্যা গবেষণা প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক হিসাবে পদায়ন করা হয়েছে।