ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, জুন ১৯, ২০২৪ |

EN

লড়াই করেও অস্ট্রেলিয়াকে আটকাতে পারেনি বাংলাদেশ, হেরেছে মাত্র ২ গোলে

স্পোর্টস ডেস্ক | আপডেট: বৃহস্পতিবার, জুন ৬, ২০২৪

লড়াই করেও অস্ট্রেলিয়াকে আটকাতে পারেনি বাংলাদেশ, হেরেছে মাত্র ২ গোলে
বিশ্বকাপ এবং এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ হেরেছে ২-০ গোলে। প্রথম লেগে বাংলাদেশের ওপর ছড়ি ঘুরিয়েছিল অস্ট্রেলিয়া।

জিতেছিল ৭-০ গোলে। তবে এবার  ঘরের মাঠে তাদের খুব বেশি সময় চড়াও হতে দেয়নি বাংলাদেশ। দুটি গোল হজম করলও শক্তিশালী এই দলটির বিপক্ষে উপহার দিয়েছে ভিন্ন ধরনের ফুটবল।

বসুন্ধরা কিংস অ্যারেনায় রেফারি বাঁশি বাজার পর আক্রমণ শানাতে থাকে অস্ট্রেলিয়া। কিন্তু মেহেদী মিঠুর আত্মঘাতি গোল না হলে প্রথমার্ধের স্কোরলাইনটা হতো গোলশূন্য। অর্থাৎ র‍্যাংকিংয়ে প্রায় ১৬০ ধাপ এগিয়ে থাকা অস্ট্রেলিয়াকে প্রায় বোতলবন্দী করে রেখেছিল স্বাগতিকরা। রক্ষণ সামলে বাংলাদেশ কাউন্টার অ্যাটাকে ওঠার চেষ্টা করেছিল কয়েকবার। তবে প্রথমার্ধে অনটার্গেট শট নিতে পারেনি একটিও।

সেই হতাশার সময়টা আসে ২৯ মিনিটে। । প্রায় ৩০ গজ দূর থেকে অ্যাজড্রিন রুস্টিকের শট মেহেদী মিঠুর পায়ে লেগে দিক বদলে জালে জড়ায়। সেখানে কিছুই করার ছিল না বাংলাদেশের গোলরক্ষক মিতুল মারমার। যদি মেহেদী মিঠুর গায়ে বল না লাগতো সেক্ষেত্রে ভিন্ন চিত্র হতে পারত। কারণ বলের শটের লাইনেই ছিলেন মিতুল।

দ্বিতীয়ার্ধে আক্রমণে ধার বাড়ায় অস্ট্রেলিয়া। তবে বাংলাদেশের আক্রমণ ভাগে খুব একটা সুবিধা করতে পারেনি তারা। বাংলাদেশের রক্ষণ শক্ত হাতে সামাল দিয়েছেন দলের ফুটবলারা। তবে ৬২ মিনিটে দ্বিতীয় গোল হজম করে বাংলাদেশ। জর্ডান বসের লং ক্রসে হেড থেকে ব্যবধান দ্বিগুণ করেন কুসিনি ইয়ানগি।  নিজেদের উচ্চতার সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় অস্ট্রেলিয়া।  

দ্বিতীয়ার্ধে আক্রমণে যাওয়ার সুযোগ পায় বাংলাদেশও। তবে অস্ট্রেলিয়ার রক্ষণ দেয়াল ভাঙতে পারেনি। গোল করতে না পারলেও ঘরের মাঠে সাহসী এবং উপভোগ্য ফুটবলটাই উপহার দিয়েছে হাভিয়ের কাবরেরার দল। ‌‌প্রথম লেগে ৭-০ হারাটা মিসটেক ছিল' এমনটাই বলেছিলেন অধিনায়ক জামাল ভূঁইয়া। আজ মাঠে তা প্রমাণ করলেন।