ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪ |

EN

বিশ্বকাপের আগে সাফাই গাইলেন বাবর

স্পোর্টস ডেস্ক | আপডেট: সোমবার, জুন ৩, ২০২৪

বিশ্বকাপের আগে সাফাই গাইলেন বাবর
আইসিসির টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর নবম আসর শুরু হয়েছে রোববার। বিশ্বকাপ শুরুর আগে পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজ়মের স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন উঠেছে। তার স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন তোলা উচিত নয় বলেও মনে করেন বাবর আজম। কারণ প্রতি ম্যাচে স্ট্রাইক রেট ঠিক রেখে খেলা যায় না। 

আনন্দবাজার সূত্র জানায়, বিশ্বকাপের আগে এক সাক্ষাৎকারে নিজের ব্যাট করার ধরন নিয়ে কথা বললেন বাবর আজম। তার স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন ওঠায় সেসবের জবাবও দিলেন তিনি, ‘প্রথম বল থেকে ছক্কা মারতে পারি না’।

বাবর বলেন, ‘ক্রিকেটে কখনো সন্তুষ্ট হওয়া যায় না। শুরুর দিকে আমার স্ট্রাইক রেট কম থাকত। পরে আমি বুঝতে পারি যে, স্ট্রাইক রেট বাড়াতে হবে। তাই আমি পরিশ্রম করছি। যেসব জায়গায় সমস্যা হতো তা ঠিক করার চেষ্টা করেছি।’

তিনি আরও বলেন, ‘আমার স্ট্রাইক রেট নিয়ে অনেক বিতর্ক হয়েছে। কিন্তু আপনি প্রতি ম্যাচে একই স্ট্রাইক রেটে ব্যাট করতে পারবেন না। পরিস্থিতি অনুযায়ী স্ট্রাইক রেট বদলাতে হবে। কোনো ম্যাচে ১৫০ স্ট্রাইক রেট নিয়ে খেললে আবার পরের ম্যাচেও যে সেটা করা সম্ভব, তার কোনো নিশ্চয়তা নেই।’

ক্রিকেটের তিন ফরম্যাটেই সেরা ব্যাটার বলা হয় বাবর আজমকে। তবে বড় বড় ছক্কা মারার জন্য সুনাম নেই তার। তাই বাবর স্বীকার করেন, শুরু থেকে বড় শট খেলার ক্ষমতা তার নেই। আমার খেলার ধরন আলাদা। ব্যাট করতে নেমে আমার কিছুটা সময় লাগে। সাইম আইয়ুব বা ফখর জামানের মতো প্রথম বল থেকে আমি ছক্কা মারতে পারি না। সেটাই আমার খেলার ধরন।

উল্লেখ্য, পাকিস্তানের প্রথম খেলা ৬ জুন। প্রতিপক্ষ আমেরিকা। ৯ জুন ভারতের বিপক্ষে খেলতে নামবেন বাবররা।