ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই শুরু হলো টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক | আপডেট: রবিবার, জুন ২, ২০২৪

উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই শুরু হলো টি-টোয়েন্টি বিশ্বকাপ
২০ দলের অংশগ্রহণে শুরু হলো টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। সবচেয়ে বড় ক্রিকেট বিশ্বকাপও বলা যায় এবারের আসরকে। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে এবারের বৈশ্বিক আসর। যুক্তরাষ্ট্রের মাটিতে এটাই প্রথমবারের মতো ক্রিকেটের বৈশ্বিক আসর। 

তবে যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথম ম্যাচ হলেও, সেখানে বড় আকারের কোনো উদ্বোধনী অনুষ্ঠান রাখেনি আইসিসি। তবে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচের আগে গায়ানার মাঠে হবে মূল উদ্বোধনী অনুষ্ঠান। 

প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডা। ‘এ’ গ্রুপের এই ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ৫৫ ম্যাচ আর ২৮ দিনের এই ক্রিকেট যজ্ঞ। ফ্লোরিডার ডালাসে প্রেইরি ভিউ স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে প্রথম ম্যাচটি। 

উদ্বোধনী ম্যাচে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন যুক্তরাষ্ট্রের অধিনায়ক মোনাক প্যাটেল। বাংলাদেশ সময় রোববার ভোর সাড়ে ৬টায় শুরু হয়েছে এই ম্যাচ। 

পরিসংখ্যানের হিসেবে, কানাডার চেয়ে এগিয়ে যুক্তরাষ্ট্র। দুই দলের সর্বশেষ পাঁচ লড়াইয়ে চারটিতেই জয় পেয়েছে যুক্তরাষ্ট্র। বাকি ম্যাচটি টাই হয়েছে। মাত্র কিছু দিন আগে বাংলাদেশকে সিরিজ হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে যুক্তরাষ্ট্র। উদ্বোধনী ম্যাচে ফেভারিট হিসেবেই মাঠে নেমেছেন স্বাগতিকরা। 

যুক্তরাষ্ট্র একাদশ: স্টিভেন টেইলর, মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক/উইকেটকিপার), আন্দ্রেইস গাউস, অ্যারন জোন্স, নিতিশ কুমার, কোরি অ্যান্ডারসন, হারমিত সিং, স্যাডলি ফন স্ক্যালউইক, জাসদীপ সিং, আলি খান ও সৌরভ নেত্রাভালকার।

কানাডার একাদশ: অ্যারন জনসন, নাভনিত ধালিওয়াল, পারগাত সিং, নিকোলাস কিরটন, শ্রেয়াস মোভা (উইকেটকিপার), দিলপ্রীত বাজওয়া, সাদ বিন জাফর (অধিনায়ক), নিখিল দত্ত, দিলন হেইলিগার, কালিম সানা ও জেরেমি গর্ডন।