ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, মে ২২, ২০২৪ |

EN

আফ্রিদির ফিটনেস নিয়ে যা বললেন আজহার মেহমুদ

স্পোর্টস ডেস্ক | আপডেট: বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

আফ্রিদির ফিটনেস নিয়ে যা বললেন আজহার মেহমুদ
পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শাহিন শাহ আফ্রিদির ফিটনেস নিয়ে প্রধান কোচ আজহার মেহমুদ বলেছেন, আফ্রিদি পুরোপুরি ঠিক আছে। এই সিমার প্রথম দুটি ম্যাচ খেলবেন না-গণমাধ্যমের এমন গুঞ্জন উড়িয়ে দেন কোচ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তান দলের এসিড টেস্ট হবে নিউজল্যান্ডের সঙ্গে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

এই সিরিজটিকে ব্যাপক গুরুত্ব দিচ্ছে পিসিবি। এ কারণে দলের কোচিং স্টাফসহ নানা পদে পরিবর্তন আনা হয়েছে। শোনা যাচ্ছে গুরুত্বপূর্ণ এই সিরিজে নতুন অধিনায়ক বাবর আজমকে বিশ্রামে রাখা হতে পারে। শাহিন আফ্রিদ্রির সঙ্গে নেতৃত্ব নিয়ে তৈরি হওয়া দূরত্ব দূর করতেই এই উদ্যোগ নেওয়া হচ্ছে। আবার আফ্রিদিও প্রথম দুটি ম্যাচ খেলবেন না।

আরও পড়ুন: কোহলি-বাবরের রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে রিজওয়ান, মাইলফলকের সামনে নাসিম

এ বিষয়ে মুখ খুলেছেন পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ আজহার মেহমুদ। রাওয়ালপিন্ডিতে বুধবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আজহার বলেন, এই সিরিজে বাবরকে বিশ্রাম দেওয়া হতে পারে। এটি আমাদের রোটেশন কৌশলেরই একটি অংশ। 

আর শাহিনের বিষয়ে তিনি বলেন, ‘শাহিন পুরোপুরি ফিট আছে। আমি শোনেছি সে কিউইদের বিপক্ষে প্রথম দুটি ম্যাচ না খেলতে পারে। কিন্তু এই গুঞ্জন এসেছে মিডিয়া থেকে, আমরা কেউ এ বিষয়ে কিছুই বলিনি।’

নিউজিল্যান্ড টিমকে ‘বি‘ টিম আখ্যা দেওয়ায় বিশ্বাস নন আজহার মেহমুদ। তিনি বলেন, তাদের বহু ডমেস্টিক খেলার অভিজ্ঞা রয়েছে। কিউইরা সমীহ করার মতো প্রতিপক্ষ।

পাকিস্তানের স্কোয়াড ব্যালান্সড এমন মন্তব্য করে মেহমুদ বলেন, আমরা আশাবাদী। মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম ফেরায় দল শক্তিশালী হয়েছে।

‘আমার স্কোয়াড ভারসাম্যপূর্ণ। আমরা খেলা সব বিভাগে মনোযোগ দেওয়ার চেষ্টা করব। আমির ও ইমাদ বাড়তি শক্তি যোগ করবে। তাদের যেকোনো সময় ব্যবহার করব। ‘

পাকিস্তানের ব্যাটিং লাইনের প্রশংসা এসেছে কোচের মুখে। ‘আমাদের ব্যাটিং লাইনে প্রতিভার ছড়াছড়ি’-যোগ করেন কোচ। 

তথ্যসূত্র: ক্রিকেট পাকিস্তান।