ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, মে ২২, ২০২৪ |

EN

বিশ্বকাপের আগে নতুন চ্যালেঞ্জের মুখে ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক | আপডেট: বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

বিশ্বকাপের আগে নতুন চ্যালেঞ্জের মুখে ক্রিকেটাররা
ঈদের ছুটি শেষে ব্যস্ততা শুরু হয়েছে ক্রিকেটারদের। আগামী মাসে জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর বিশ্বকাপের মতো বড় আসর। সব মিলিয়ে দল গোছাতে বেশ ব্যস্ত সময় পার করছেন নির্বাচকরা। তাই তো খেলোয়াড়দের ফিটনেস কোন পর্যায়ে আছে, সেটি দেখতে চায় বিসিবি।

শনিবার (২০ এপ্রিল) মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে এই ফিটনেস ক্যাম্প। যেখানে ৩৯ ক্রিকেটারকে ডাকা হবে। সেখানে ইয়ো ইয়ো টেস্ট ছাড়াও স্কিল ট্রেনিং করার সুযোগ পাবেন ক্রিকেটাররা। গুঞ্জন শোনা যাচ্ছে, অন্য যে কোনো বারের তুলনায় এবারের ফিটনেস টেস্ট কঠিন হচ্ছে।

কারণ প্রথমবারের মতো অ্যাথলেটিকস ট্র্যাকে দৌড়ানো ছাড়াও ভিন্নধর্মী সব ফিটনেস পরীক্ষায় অংশ নিতে হবে ক্রিকেটারদের। তবে কোনো অ্যাথলেটিকস ট্র্যাকে দৌড়াবেন ক্রিকেটাররা, সেটা এখনো নিশ্চিত নয়। গুঞ্জন আছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ট্র্যাকে দৌড়াতে পারেন শান্তরা। আর বাকি ফিটনেস চ্যালেঞ্জ অনুষ্ঠিত হবে মিরপুর স্টেডিয়ামের ইনডোরে।

জানা গেছে, আইসিসির নিয়ম বেঁধে দেওয়া সময় অনুযায়ী, আগামী ১ মের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করতে হবে নির্বাচকদের। সেই হিসাবে খুব একটা সময় নেই দল গোছানোর। ধারণা করা হচ্ছে, জিম্বাবুয়ে সিরিজের দলে থাকা ক্রিকেটাররাই বিশ্বকাপের স্কোয়াডে জায়গা করে নিতে পারে।