ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪ |

EN

বাবর-রিজওয়ানের সঙ্গে যা কথা হয়েছিল হাফিজের

স্পোর্টস ডেস্ক | আপডেট: বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০২৪

বাবর-রিজওয়ানের সঙ্গে যা কথা হয়েছিল হাফিজের

বাবর আজম-মোহাম্মদ হাফিজ

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের পর পাকিস্তানের ডিরেক্টর অব ক্রিকেটের দায়িত্ব দেওয়া হয় সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজকে। সেই সঙ্গে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সফরে দলের প্রধান কোচও করা হয় তাকে।

আগের কোচিং স্টাফের প্রায় সব সদস্যকে বিদায় করে দিয়ে বেশ কিছু নতুন মুখকে যোগ করা হয় পাকিস্তান দলে। পরিবর্তন আনা হয় অধিনায়কত্বেও। বাবর আজমকে সরিয়ে টেস্ট আর টি-টোয়েন্টিতে অধিনায়ক করা হয় শান মাসুদ ও শাহিন শাহ আফ্রিদিকে। ব্যাটিং অর্ডারেও পরিবর্তন আনা হয়। তারপরও খুব বেশি লাভ হয়নি। সবশেষ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে সব মিলিয়ে ৮ ম্যাচ খেলে মাত্র ১টিতে জয় পায় পাকিস্তান।

এই ব্যর্থতার দায় কোচ মোহাম্মদ হাফিজের কাঁধে চাপানো হয়। মাত্র দুই সফর শেষে হাফিজকে সরিয়ে দেওয়া হয়েছে পাকিস্তানের ডিরেক্টর অব ক্রিকেটের পদ থেকে। 

মাত্র দুই মাসের কোচিং ক্যারিয়ারে ৮ ম্যাচের মধ্যে পাকিস্তানের ৭ খেলায় হারের পর দলের তারকা ক্রিকেটার বাবর আজম- মোহাম্মদ রিজোয়ানের সঙ্গে আলাদাভাবে কথা বলেছিলেন হাফিজ।

সেই কথোপকথনে বাবর-রিজোয়ানকে হাফিজ বলেছিলেন, ‘আপনারা দুর্দান্ত খেলোয়াড় হিসেবে ক্রিকেট খেলছেন। আপনার পারফরম্যান্স তখনই ফুটে উঠবে যখন আপনার দল ভালো করবে। দল হিসেবে আপনাকে ভালো খেলতে হবে।’ 

সেই কথোপকথন নিয়ে সম্প্রতি এক সাক্ষাতকারে মোহাম্মদ হাফিজ আরও বলেন, ‘আমাদের একটি দল গড়ে তুলতে হবে এবং এর জন্য আমি চাই তুমি (বাবর আজম) তিন নম্বরে ব্যাট করো। কারণ তুমি গত ছয় বছর ধরে ওয়ানডেতে এই পজিশনেই ব্যাটিং করেছ।’