ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

বড় জয়ে এশিয়া কাপ শুরু জুনিয়র টাইগারদের

স্পোর্টস ডেস্ক | আপডেট: রবিবার, ডিসেম্বর ১০, ২০২৩

বড় জয়ে এশিয়া কাপ শুরু জুনিয়র টাইগারদের
সংযুক্ত আরব আমিরাতে শুরু হওয়া অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচেই বড় জয় পেয়েছে বাংলাদেশের যুবারা। স্বাগতিক আরব আমিরাতের কিশোরদের ৬১ রানে হারিয়েছে হান্নান সরকারের শিষ্যরা। শুরুতে ব্যাটিং করে ২২৮ রান করেছিল জুনিয়র টাইগাররা। জবাবে ১৬৭ রানে অলআউট হয়েছে আরব আমিরাত।

শনিবার (৯ ডিসেম্বর) দুবাইয়ের আইসিসি একাডেমি মাঠে টস হেরে আগে ব্যাটিং করে বাংলাদেশ। বি গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামে সাকিব-তামিমদের উত্তরসূরীরা। একই গ্রুপের খেলায় দিনের অন্য ম্যাচে জাপানের কিশোরদের হারায় শ্রীলঙ্কা।

এর আগে গতকাল টুর্নামেন্টের প্রথম দিনে এ গ্রুপের খেলায় জয় পায় পাকিস্তান ও ভারত। নেপালকে হারায় পাকিস্তানের কিশোররা। আর ভারতীয় কিশোররা জয় পায় আফগানিস্তান যুবদলের বিপক্ষে।

এদিন বাংলাদেশের দুই ওপেনার আশিকুর রহমান শিবলী ও জিসান আলমের ব্যাটেই মূলত আড়াইশো পেরিয়েছে। বাংলাদেশকে ভুগিয়েছে ধ্রুব পারাসার। একাই শিকার করেছেন ৬টি উইকেট। শিবলী (৭১) ও জিসান ৪২ রান করেন। বাকিদের মধ্যে আরিফুল ২২, ইকবাল হোসেন ইমন ১৮ রান করেন। ধ্রুব ৬টি ছাড়া ইউএইর হয়ে আফজাল খান দুটি, হার্দিক পাই ও আম্মার বাদামি একটি করে উইকেট নেন।

২২৯ রানের লক্ষ্যে খেলতে নেমে জুনিয়র টাইগারদের অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বী ও পারভেজ জীবনের বোলিং তোপে পড়ে আরব আমিরাত। এ দুজন ৪টি করে মোট ৮টি উইকেট শিকার করেন। রিজওয়ান ও ইমন বাকি দুটি উইকেট ভাগাভাগি করে নেন।

১৬৭ রানে অলআউট হওয়ার আগে ৩০ রানের অপরাজিত ইনিংস খেলেন হার্দিক পাই। এছাড়া তানিশ সুরি ২৭, মারুফ মার্চেন্ট ২৫ ও আরিয়ান শর্মা ২২ রান করেন। বাংলাদেশের পরবর্তী ম্যাচ আগামী ১১ ডিসেম্বর জাপানের বিরুদ্ধে।