ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ৮, ২০২৪ |

EN

এবার শ্রীলঙ্কার কাছেও অসহায়ভাবে হারলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | আপডেট: শুক্রবার, অক্টোবর ২৭, ২০২৩

এবার শ্রীলঙ্কার কাছেও অসহায়ভাবে হারলো ইংল্যান্ড
শুধুমাত্র বাংলাদেশের কাছে জয় ছাড়া আর কোনো পয়েন্ট পায়নি গতবারের চ্যাম্পিয়ন। খোলষ ছেড়ে বেরই হতে পারছেন না বেয়ারস্টো, বাটলার কিংবা স্টোকসরা। একের পর পরাজয়ের গ্লানি নিয়ে মাঠ ছাড়তে হচ্ছে ইংল্যান্ডকে। আজ নিজেদের পঞ্চম ম্যাচে চতুর্থ হার দেখলো শ্রীলঙ্কার বিরুদ্ধে। ৮ উইকেটের বিশাল জয়ে আরও দুটি পয়েন্ট পেয়েছে লঙ্কানরা। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে  নির্ধারিত ৫০ ওভারের মধ্যে মাত্র ৩৩.২ ওভার মোকাবেলা করে ১৫৬ রান তুলতেই সবকটি উইকেট হারায় ইংল্যান্ড। মাত্র ২৫.৪ ওভারে ২টি উইকেট হারিয়ে লক্ষ্যমাত্রা ছুঁয়ে ফেলেন পাথুম নিসানকা ও সাদিরা সামারাবিক্রমা। এ দুজনের ১৩৭ রানের জুটিতে ভর করে বড় জয় পেয়েছে লঙ্কানরা।

১৫৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ২৩ রানে ২ উইকেট হারিয়ে একটু হোঁচট খেলেও দ্রুতই ঘুরে দাঁড়ায় লঙ্কানরা। পাথুম নিসানকা ও সাদিরা সামারাবিক্রমার অনবদ্য ১৩৭ রানের জুটিতে জয় নিশ্চিত হয়। নিসানকা ৮৩ বলে ৭৭ ও সামারাবিক্রমা ৫৪ বলে ৬৫ রানে অপরাজিত ছিলেন।

টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারের মধ্যে মাত্র ৩৩.২ ওভার মোকাবেলা করে ১৫৬ রান তুলতেই ইংল্যান্ড হারিয়েছে সবকটি উইকেট। ডেভিড মালান আর জনি বেয়ারস্টো ৪৫ রানের সূচনা এনে দেন। কিন্তু এই শুভ সূচনা বিষাদে পরিণত হতে বেশি সময় লাগেনি। ৬ ওভার শেষে বিনা উইকেটে ৪৫ রানের স্কোর ১৬ ওভারে ৫ উইকেটে ৮৫ দাঁড়ায়।

লাহিরু কুমারা, কাসুন রাজিথা এবং অ্যাঞ্জেলা ম্যাথুসের বলে কোনো প্রতিরোধ গড়তে পারেনি ইংলিশ ব্যাটাররা। বেন স্টোকস ৭৩ বলে ৪৩ এবং বেয়ারস্টোর৩১ বলে ৩০ রানের ইনিংস খেলেন। এছাড়া মালানের ২৮, মঈন আলীর ১৫ ও ডেভিড উইলির ১৪ রানই ছিল উল্লেখযোগ্য।

লঙ্কানদের হয়ে বল হাতে লাহিরু কুমারা ৩টি,  কাসুন রাজিথা ও অ্যাঞ্জেলা ম্যাথুস ২টি করে উইকেট নেন। আর মাহেশ থিকসেনা ৮.২ ওভার হাত ঘুরিয়ে মাত্র ২১ রান খরচা করে একটি উইকেট তুলে নেন।