ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪ |

EN

ঘরের মাঠে হোয়াইটওয়াশ টাইগাররা

স্পোর্টস ডেস্ক | আপডেট: মঙ্গলবার, নভেম্বর ২৩, ২০২১

ঘরের মাঠে হোয়াইটওয়াশ টাইগাররা

পরাজয়ের বৃত্ত থেকে বের হতে পারলো না বাংলাদেশ। প্রথম দুই ম্যাচের ন্যায় সিরিজের তৃতীয় শেষ টি-টোয়েন্টি ম্যাচেও পাকিস্তানের কাছে উইকেটে হেরেছে বাংলাদেশ। বাংলাদেশের দেয়া ১২৫ রানের জবাবে ব্যাট করতে শেষ বলে ম্যাচ নিজেদের করে নেয় পাকিস্তান।

 

শেষ ওভারের চরম নাটকীয়তার পরও পাকিস্তানের বিপক্ষে ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে হেরে গেল বাংলাদেশ। এরই ফলে দীর্ঘ বছর পর ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো দলটি।সিরিজের তৃতীয় ম্যাচে উইকেটে হারলেও শেষ ওভারে দারুণ বল করে বাংলাদেশের জয়ের সম্ভাবনা তৈরি করেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

 

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা পাকিস্তানের শেষ ওভারে রান দরকার পড়ে। প্রথম বল ডট দেওয়ার পর, পরের দুই বলেই সরফরাজ আহমেদ ইনফর্ম হায়দার আলীকে আউট করে ম্যাচ জমিয়ে তোলেন মাহমুদউল্লাহ। তবে চতুর্থ বলে নতুন ব্যাটার ইফতিখার আহমেদ ছক্কা হাঁকিয়ে ব্যবধান কমিয়ে দেন। কিন্তু পঞ্চম বলে ইফতিখারকে ইয়াসির আলীর ক্যাচে পরিণত করে ম্যাচ ফের বাংলাদেশের দিকে নিয়ে আনেন রিয়াদ। তবে স্নায়ু চাপের শেষ বলটি আর রক্ষা হয়নি। এক বলে যখন পাকিস্তানের জিততে রান দরকার, তখন মোহাম্মদ নওয়াজ হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন। 

 

সংক্ষিপ্ত স্কোর

 

বাংলাদেশ ১২৪/ (২০ ওভার)

নাঈম ৪৭, শামীম ২২, আফিফ ২০, রিয়াদ ১৩, শান্ত ;

ওয়াসিম /১৫, কাদির /৩৫।

 

পাকিস্তান ১২৭/ (২০ ওভার)

হায়দার ৪৫, রিজওয়ান ৪০, বাবর ১৯;

রিয়াদ /১০, বিপ্লব /২৬।

 

পাকিস্তান উইকেটে জয়ী।