ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ১, ২০২৪ |

EN

বিশ্বকাপে ভারত-পাকিস্তান হাইভোল্টেজ দ্বৈরথ আজ

স্পোর্টস ডেস্ক | আপডেট: শনিবার, অক্টোবর ১৪, ২০২৩

বিশ্বকাপে ভারত-পাকিস্তান হাইভোল্টেজ দ্বৈরথ আজ
বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচ কাল শনিবার (১৪ অক্টোবর)। ক্রিকেটের এল ক্লাসিকোয় মুখোমুখি হচ্ছে দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। আহমেদাবাদে দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি। ৫০ ওভারের বিশ্ব আসরে কখনোই ভারতের বিপক্ষে জয় পায়নি পাকিস্তান। এবার প্রথা ভাঙার লক্ষ্য বাবর আজমদের। অন্যদিকে ধারাবাহিকতা ধরে রাখার মিশন রোহিত শর্মার দলের।

বিশ্বকাপ ফুটবলে আর্জেন্টিনা, ব্রাজিলের মতো বিশ্বকাপ ক্রিকেটে পাকিস্তান-ভারত ম্যাচটি সবচেয়ে বেশি জনপ্রিয় ও দর্শক নন্দিত। স্টেডিয়ামের গ্যালারি, পথে ঘাটে ক্লাবে রেস্টুরেন্টে জায়ান্ট স্ক্রিন থেকে ঘরের ড্রয়িং রুমের টিভিসেটে চোখ আটকে থাকে ক্রিকেট প্রেমীদের। 

আহমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে এশিয়ার দুই জায়ান্টের ব্লকবাস্টার ম্যাচটি। বিশ্বকাপ পরিসংখ্যানে ভারতের বিপক্ষে সাতবারের সাক্ষাতে জয়হীন পাকিস্তান। সর্বশেষ এশিয়া কাপেও হেরেছে বাবর আজমরা। নেদারল্যান্ডস ও শ্রীলংকার বিপক্ষে প্রথম দুই ম্যাচ জিতে চাঙ্গা বাবর রিজওয়ানরা। অনুশীলনেও বেশ ফুরফুরে মেজাজে। 

অন্যদিকে, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানকে দাপটের সাথে হারিয়েছে ভারত। দারুণ ফর্মে আছে অধিনায়ক রোহিত শর্মা। ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে মর্যাদার লড়াইয়ে চাপটা বেশি থাকবে স্বাগতিকদের। ব্যাটিং বোলিংয়ের সাথে স্নায়ুচাপকেও জয় করার প্রস্তুতি টিম ইন্ডিয়ার। ডেঙ্গু থেকে সুস্থ হয়ে অনুশীলন করেছেন সুবমান গিল। তার খেলার সম্ভাবনা আছে এ ম্যাচে।