ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪ |

EN

মুশফিককে মিস করবেন মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক | আপডেট: শুক্রবার, নভেম্বর ১৯, ২০২১

মুশফিককে মিস করবেন মাহমুদউল্লাহ

বিশ্বকাপে ভরাডুবির পর বাংলাদেশের টি-টোয়েন্টি দলে পরিবর্তন হলো অনেক কিছুই। ব্যর্থতার কারণে বাদ পড়েছে সৌম্য-লিটনরা, দলে সুযোগ পেয়েছেন সাইফ-শহিদুলের মতো নতুন মুখ। অভিজ্ঞ মুশফিকুর রহিমের ‘বাদ পড়া অথবা ‘বিশ্রামে দেওয়া নিয়েও চলছে নানান বিতর্ক। তবে এই মুহূর্তে এসব নিয়ে কথা বলতে নারাজ টাইগার টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ। কথা বলতে চান না অতীত হওয়া বিশ্বকাপ নিয়েও। তবে আসন্ন পাকিস্তান সিরিজে টাইগারদের অন্যতম অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিককে মিস করবেন বলে জানিয়েছেন তিনি।

 

আগামীকাল শুক্রবার পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নামবে মাহমুদউল্লাহ বাহিনী। সিরিজ থেকে চোটে পড়ে বাদ পড়েছেন সাকিব-তামিম। অন্যদিকে অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম দলে থাকছেন না বিশ্রামে দেওয়ার কারণে। কিন্তু মুশফিকের দাবি, তাকে টি-টোয়েন্টি থেকেই বাদ দেওয়া হয়েছে। কিন্তু এমন বিতর্কের প্রসঙ্গে কথা বলতে চাননা মাহমুদউল্লাহ।

 

তিনি বলেছেন, ‘এটা টিম ম্যানেজমেন্টের কাউকে প্রশ্ন করলে সম্ভবত ভালো হবে। আসলে এটা পুরোটাই টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। আমি নিজে এ মুহূর্তে এটা নিয়ে কিছু বলতে চাচ্ছি না।

 

তবে টাইগার টি-টোয়েন্টি অধিনায়ক জানালেন, ‘আমি এটুকু বলতে পারি যে আমি হয়তো মুশফিককে মিস করব।

 

অভিজ্ঞরা না থাকায় শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে তরুণ এক বাংলাদেশকে নিয়েই লড়তে হবে মাহমুদউল্লাহকে। আর তাতেই চোখ রাখতে চান টাইগার দলপতি।

 

এটা ঠিক যে দলটি একেবারেই নতুন। অভিজ্ঞতা সব সময়ই কাজে লাগে। সাকিব-মুশফিকরা থাকলে ওদের পরামর্শ সব সময়ই কাজে আসে এবং ওদের সঙ্গে খুব সহজেই মতামত ভাগাভাগি করা যায়। কিন্তু ওই জিনিসটা নিয়ে চিন্তা করে লাভ হবে না। আমার যতটুকু জ্ঞান আছে, ওইটুকই কাজে লাগানোর চেষ্টা করব।

 

মাহমুদউল্লাহ আরও বলেন, ‘আমি বলব, অবশ্যই সিরিজটা চ্যালেঞ্জিং হবে। পাকিস্তান এ মুহূর্তে বিশ্বের সেরা দলগুলোর একটি। আমাদের অনেক ক্রিকেটারই নতুন। সেদিক থেকে এটা আমাদের জন্য খুব কঠিন।

 

পাকিস্তানের বিপক্ষে ১৯, ২০ ও ২২ নভেম্বর তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। টি-টোয়েন্টি সিরিজ শেষ করে আগামী ২৩ নভেম্বর চট্টগ্রামের রওনা করবে তারা। সেখানে প্রথম টেস্ট শেষে ঢাকায় ফিরে দ্বিতীয় টেস্ট খেলবে পাকিস্তান দল।