ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

এবার আর বৃষ্টি বাধা হতে পারেনি, নেপালকে উড়িয়ে সুপার ফোরে ভারত

স্পোর্টস ডেস্ক | আপডেট: মঙ্গলবার, সেপ্টেম্বর ৫, ২০২৩

এবার আর বৃষ্টি বাধা হতে পারেনি, নেপালকে উড়িয়ে সুপার ফোরে ভারত
এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে ফলাফল পায়নি ভারত। চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচটি ভেসে যায় বৃষ্টিতে। নিজেদের দ্বিতীয় ম্যাচেও সেই আশঙ্কা চেপে ধরেছিল। তবে ওভার কমে আসা ম্যাচে ঠিকই জয় ছিনিয়ে নিয়েছে রোহিত শর্মারা। ১০ উইকেটের এই জয়ে ‘এ’ গ্রুপ থেকে পাকিস্তানের পর সুপার ফোর নিশ্চিত হলো ভারতেরও।

নবাগত নেপাল আগে ব্যাটিং করে ভারতের বোলিং লাইনের বেশ ভালো পরীক্ষা নেয়। নির্ধারিত ৫০ ওভারের মধ্যে ৪৮.২ ওভার ব্যাটিং করে। সবকটি উইকেট হারিয়ে ২৩০ রান তোলে। বৃষ্টি বাধায় পরিধি ছোট আসা ম্যাচে ভারতের সামনে ২৩ ওভারে ১৪৫ রানের লক্ষ্য দাঁড়ায়। দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল জুটিতেই জয় নিশ্চিত করে ভারত।

রোহিম-গিলের জুটি ২০.১ ওভার ব্যাটিং করে ১৪৭ রানে জয়ের বন্দরে তরী নোঙর করে। রোহিত ৫৯ বলে ৭৪ এর শুভমান ৬২ বলে ৬৭ রানে অপরাজিত ছিলেন। নেপালের বোলাররা কোনো সফলতা পাননি।

এর আগে সোমবার (৪ সেপ্টেম্বর)  শ্রীলঙ্কার পাল্লেকেলেতে সর্বোচ্চ সাত বারের এশিয়া কাপ জয়ী ভারতের সামনে ফাইটিং স্কোর দাঁড় করায় নবাগত নেপাল। উদ্বোধনী জুটিতে কুশাল ভারতেল ও আসিফ শেখ মিলে তোলেন ৬৫ রান। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে নেপাল থামে ২৩০ রানে।

দুই ওপেনারের মধ্যে  আসিফ ফিফটির দেখা পান। আউট হন ৫৮ রানে। আরেক ওপেনার কুশাল ৩৮ রান করেন। এছাড়া কামি ৪৮, দীপেন্দ্র ২৯ ও গুলশান ২৩ রান করেন।

ভারতের হয়ে বল হাতে জাদেজা ৪০ রানে ৩টি উইকেট নেন। মোহাম্মদ সিরাজ ৬১ রানে ৩টি শিকার করেন। এছাড়া শামি, পান্ডিয়া ও শার্দুল ঠাকুর একটি করে উইকেট নেন।

‘এ’ গ্রুপ থেকে পাকিস্তান শীর্ষে থেকে এবং ভারত দুইয়ে থেকে সুপার ফোর নিশ্চিত করলো। নেপাল কোনো পয়েন্ট না পেয়ে আসর শেষ করলো। অন্যদিকে ‘বি’ গ্রুপ থেকে বাংলাদেশ সুপার ফোর নিশ্চিত করেছে। ওই গ্রুপের বাকি দলের জন্য অপেক্ষা করতে হবে আগামীকাল আফগান-শ্রীলঙ্কা ম্যাচ পর্যন্ত।