ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

শেষ হল ‘ডি১ কাপ বাংলাদেশ’ এর দ্বিতীয় আসর

স্পোর্টস ডেস্ক | আপডেট: রবিবার, সেপ্টেম্বর ৩, ২০২৩

শেষ হল ‘ডি১ কাপ বাংলাদেশ’ এর দ্বিতীয় আসর
বিশ্বজুড়ে গেমারদের কাছে জনপ্রিয় নাম ‘ই-স্পোর্টস’। বাংলাদেশেও এটি জনপ্রিয় হচ্ছে।

দেশের গেমিং খাতে এর বিশাল সম্ভাবনার কথা মাথায় দেশে দ্বিতীয়বারের মতো আয়োজন করা হয়েছে কম্পিউটার ও মোবাইলভিত্তিক গেইমের টুর্নামেন্ট ‘ডি১ কাপ বাংলাদেশ ২০২৩।

শনিবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) হল-২ এ 'ডি১ কাপ বাংলাদেশ সেশন-২ এর ফাইনাল' অনুষ্ঠিত হয়।

গেমিং টুর্নামেন্টের আয়োজন করে ডিসকভারি ওয়ান। সারাদেশ থেকে তিন শতাধিক দল এই ই-স্পোর্টস টুর্নামেন্টে অংশ নেয় বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, প্রতিযোগিতার বাছাই পর্ব অনলাইনে হলেও গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়েছে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরাতে (আইসিসিবি)।
ফাইনাল গেম অনুষ্ঠিত হয় ‘ভ্যালোরেন্ট’, ‘সিএস:গো’, এবং ‘মোবাইল লিজেন্ডস: ব্যাং ব্যাং’ গেইমগুলোর ওপর। এর প্রথম দুটি কম্পিউটার গেইম এবং এমএলবিবি একটি মোবাইল গেইম।

‘সিএস: গো’ গেমে বিজয়ী হয়েছে 'রেড ভাইপারজ' টিম। ‘মোবাইল লিজেন্ডস: ব্যাং ব্যাং’ গেমে বিজয়ী হয়েছে 'কার্লস কাউন্সিল' টিম। ‘ভ্যালোরেন্ট’ গেমে বিজয়ী হয়েছে 'এমএলটি' টিম।

সব মিলিয়ে এ টুর্নামেন্টে ৪০ লাখ টাকার পুরস্কার দেওয়া হয়। বাংলাদেশের গেমিং খাতের অন্যতম বড় এই আয়োজনে আর্থিকভাবে সহায়তা করেছে মোবাইল ফাইন্যান্সিয়াল বা এমএফএস কোম্পানি বিকাশ।

এর আগে ডিসকভারি ওয়ান লিমিটেডের সহপ্রতিষ্ঠাতা শাদাব হোসেন জানিয়েছেন, মাত্র এক বছরের মধ্যে আমাদের সঙ্গে বিকাশ, মাউন্টেন ডিউসহ বেশ কিছু বড় ব্র্যান্ড যুক্ত হয়েছে। শিগগিরই আমরা শুধু বাংলাদেশ নয়, পুরো দক্ষিণ এশিয়ার দেশগুলোর জন্য এ টুর্নামেন্ট আয়োজন করতে পারবো।