ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

মাহমুদউল্লাহকে দলে ফেরাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

স্পোর্টস ডেস্ক | আপডেট: বৃহস্পতিবার, আগস্ট ১৭, ২০২৩

মাহমুদউল্লাহকে দলে ফেরাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা
বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে জাতীয় দলে ফেরাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়েছে। বুধবার (১৬ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে মানবন্ধন করে এ দাবি জানান মাহমুদউল্লাহ রিয়াদ সমর্থক গোষ্ঠী।

রিয়াদ সমর্থকদের দাবি, প্রধান কোচ হাথুরুসিংহের চাপে বিসিবি রিয়াদকে বাদ দেওয়ার মতো হঠকারি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই এই ক্রিকেটারকে ফেরানো না হলে তারা ক্রীড়ামন্ত্রী ও প্রধানমন্ত্রীর উদ্দেশে স্মারকলিপি দেবেন।

রিয়াদের পরিবর্তে যাদের দলে নেওয়া হয়েছে, তাদের নিয়েও প্রশ্ন তুলছেন সমর্থকরা। তারা বলেন, মাহমুদউল্লাহকে বাদ দিয়ে বাকি যে তিনজনকে নেওয়া হয়েছে, তাদের পারফরম্যান্স বেশ লো। প্রধানমন্ত্রী একজন ক্রিকেট অনুরাগী মানুষ, আশা করি তিনি বিষয়টি বিবেচনায় রাখবেন। আমরা গণভবনে গিয়ে তার নিকট স্মারকলিপি প্রদান করবো।

ভক্তদের অভিযোগ, আমরা আবেগ নয়, পারফরম্যান্স দিয়ে বিচারের কথা বলছি। যখন দেখলাম রান করার পরেও তাকে বাদ দেওয়া হলো, তখনই সিদ্ধান্ত নিলাম যে প্রতিবাদ করব।

এর আগে রিয়াদকে দলে ফেরানোর দাবিতে তার নিজ জেলা ময়মনসিংহেও মানববন্ধন করেছেন সমর্থকরা।

গত মার্চের পর থেকেই জাতীয় দলের বাইরে রয়েছেন সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এশিয়া কাপের জন্য শনিবার ঘোষিত ২০ সদস্যের দলেও জায়গা হয়নি তার। ৫ অক্টোবর ভারতে শুরু হতে যাওয়া বিশ্বকাপ দলেও তার জায়গা পাওয়া নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। তার কারণ, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, এশিয়া কাপের দলই বিশ্বকাপে খেলবে।