ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

টানা তৃতীয় টি-টোয়েন্টি সিরিজ জয়ে চোখ টাইগারদের

স্পোর্টস ডেস্ক | আপডেট: রবিবার, জুলাই ১৬, ২০২৩

টানা তৃতীয় টি-টোয়েন্টি সিরিজ জয়ে চোখ টাইগারদের
সিলেটে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে কাল মাঠে নামবে বাংলাদেশ ও আফগানিস্তান। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সন্ধ্যা ৬ টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচ জিতলেই টানা তিনটি সিরিজ জিতবে সাকিব আল হাসানরা। এর আগে ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতেছে টাইগাররা।

এর আগে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে শুধুমাত্র একবার টানা তিনটি সিরিজ জিতেছিলো বাংলাদেশ। ২০২১ সালে ঘরের মাঠে জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডকে হারিয়েছিলো তারা।

সিলেটে প্রথম টি-টোয়েন্টিতে শেষ ওভারের নাটকিয় ও রুদ্ধশ্বাস ম্যাচে আফগারদের ২ উইকেটে হারায় টাইগাররা। ১৫৫ রানের টার্গেটে তাড়া করতে নেমে, ব্যাটিংয়ে দারুন নৈপূণ্য দেখান তরুণ তৌহিদ হৃদয়। টপ অর্ডারে লিটস দাস, নাজমুল শান্ত, রনি তালুকদার, অধিনায়ক সাকিব বড় ইনিংস খেলতে ব্যর্থ হলেও; হৃদের অপরাজিত ৪৭ রানের ইনিংস, ম্যাচে জয়ে গুরুত্বপুর্ণ অবদান রেখেছে। হৃদয়ের সাথে ৭৩ রানের জুটিতে শামিম পাটোয়ারিও খেলেছেন দাযিত্বশীল ৩৩ রানের ইনিংস। 

তবে ব্যাটিংয়ে হতাশ করলেও, সাকিব বোলিংয়ে ২৭ রানে ২ উইকেট নিয়ে সফলতা দেখান। আফগানদের ১৫৪ রানে বেধে রাখা সাকিবের নেতৃত্বে বাংলাদেশের বোলারদের জন্য সফলতা। শেষ ওভারে আফগান পেসার করিম জান্নাতের নাটকীয় হ্যাটট্রিকের পরও, এই জয়ে সিরিজে শুধু এগিয়েই যায়নি, স্বাগতিকদের সামনে সফরকারীদের হোয়াইটওয়াশ করার হাতছানি।


দু'দেশ এর আগে যে ১০টি টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে সেখানে বাংলাদেশের ৪ জয়ের বিপরীতে ৬টিতে জিতে এগিয়ে আছে আফগানিস্তান।