ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

অস্ত্রোপচারের পর হাসপাতাল ছাড়ছেন নেইমার

স্পোর্টস ডেস্ক | আপডেট: রবিবার, মার্চ ১২, ২০২৩

অস্ত্রোপচারের পর হাসপাতাল ছাড়ছেন নেইমার
গোড়ালির সমস্যার দীর্ঘমেয়াদী সমাধানে অস্ত্রোপচার করালেন নেইমার। কাতারের দোহায় পিএসজি তারকার সফল অস্ত্রোপচার হয়েছে। রোববার কাতার স্পোর্টস হাসপাতাল ছাড়ছেন তিনি। কিছুদিন বিশ্রাম নিয়ে শুরু হবে পুনর্বাসন।

অপারেশন থিয়েটারে নেইমারের যাওয়ার আগে পিএসজি জানায়, চার মাস পর্যন্ত মাঠের বাইরে থাকতে হতে পারে তাকে। এই মৌসুম শেষই বলা চলে। 

আসপেতার হাসপাতালের চিকিৎসকরা ৩১ বছর বয়সী তারকার মাঠে ফেরার সম্ভাব্য সময় জানাতে পারেননি। তবে তারা আত্মবিশ্বাসী যে শুক্রবারের অস্ত্রোপচার ছিল সফল।

পিএসজির মেডিক্যাল টিমের উপদেষ্টা ও আসপেতার হাসপাতালের সহকারী পরিচালক হাকিম চালাবি বলেছেন, ‘নেইমার জুনিয়রের গতকাল অস্ত্রোপচার হয়েছে, এটা সফল ছিল। এখন তিনি খুব ভালো আছেন এবং হাসিখুশি। তার কোনও ব্যথা নেই এবং অস্ত্রোপচার করা চিকিৎসকরাও খুশি।’

রোববার ৫০ শয্যাবিশিষ্ট এই হাসপাতাল ছাড়ছেন নেইমার। চালাবি বলেছেন, কিছুদিন বিশ্রাম নেওয়ার পর তার ফিজিওথেরাপি শুরু হবে।

‘পরে আমরা তার মাঠে ফেরার সময় বিবেচনা করবো, এখন এনিয়ে কথা বলা তাড়াতাড়ি হয়ে যায়। কিছুদিন তাকে ক্র্যাচে ভর দিয়ে হাঁটতে হবে তারপর আস্তে আস্তে হালকা ভারী জিনিস তুলবেন।’

গত মাসে লিলের বিপক্ষে লিগ ওয়ান ম্যাচে সবশেষ গোড়ালির চোট পান নেইমার। ২০১৮ সালেও একই গোড়ালিতে আঘাত পান। চালাবির মতে, এই অস্ত্রোপচারের পর নেইমারের ইনজুরির ঝুঁকি অনেকটাই কমে যাবে এবং স্বাভাবিক জীবনে ফিরবেন তিনি।