ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, জুলাই ৭, ২০২৪ |

EN

বাংলাদেশ সফরে চ্যালেঞ্জের অপেক্ষায় আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্ক | আপডেট: শনিবার, মার্চ ১১, ২০২৩

বাংলাদেশ সফরে চ্যালেঞ্জের অপেক্ষায় আয়ারল্যান্ড
সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সাথে একটি টেস্ট খেলতে আজ (১১ মার্চ) বাংলাদেশের উদ্দেশে রওইয়ানা দিবে আয়ারল্যান্ড। তার আগে সফর নিয়ে কথা বলেন তিন ফরম্যাটেই আইরিশদের অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি। 

ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ ঘরের মাঠে কতটা কঠিন প্রতিপক্ষ তা ভালো করেই জানে আইরিশ দলপতি। তবে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এই প্রথম আসছে তারা। ফলে লম্বা সফরের চ্যালেঞ্জও অপেক্ষা করছে মনে করেন বালবার্নি। 

তিনি বলেন, 'ঘরের মাঠে বাংলাদেশের ওয়ানডে রেকর্ড অবিশ্বাস্যরকম ভালো। গত চার-পাঁচ বছর ধরে তারা ঘরের মাঠে বেশিরভাগ সিরিজই জিতেছে। সুতরাং এটা কঠিন চ্যালেঞ্জ  হতে যাচ্ছে। বিশেষ করে অনেক বড় সফর বলে আমাদের জন্য আরও চ্যালেঞ্জিং, প্রায় ৬ সপ্তাহের মতো। তবে আমি আশা করি একবার মাঠে নেমে গেলে সবাই মানিয়ে নেওয়ার জন্য প্রস্তুত।'

নিজেরা টেস্ট ফরম্যাট খুব একটা খেলার সুযোগ পায়নি এতোদিন। টেস্ট মর্যাদা পাওয়ার পর গত পাঁচ বছরে খেলেছে মাত্র ৩ টি টেস্ট। সর্বশেষ ম্যাচ খেলেছে ২০১৯ সালে। ততদিনে টেস্ট ক্রিকেটে আক্রমণাত্মক মানসিকতার সাথে পরিচয় হয়েছে দলগুলোর। একই ঘরানার ক্রিকেট খেলতে চায় আইরিশরাও।  

অধিনায়ক বালবার্নি যেমনটা বলছিলেন, 'সাদা বলের ক্রিকেটের মজা হল এটা সবসময় বিকশিত হয়। টেস্টে অবশ্যে টা অতীতে দেখা যায়নি, তবে সম্প্রতি এমন কিছুর সাথে পরিচিত হচ্ছে সবাই। আমরাও দেখতে চাই এটা কতদিন চলে। আমরা যদিও খুব অল্প সংখ্যক টেস্ট খেলি তবুও চেষ্টা থাকবে এই ফরম্যাটে নিজেদের একটা ছাপ রাখতে।'  

উল্লেখ্য, বাংলাদেশ সফরে ওয়ানডে ম্যাচ তিনটি ১৮, ২০ ও ২৩ মার্চ সিলেটে। টি-তোয়েন্টি সিরিজের ম্যাচগুলো ১৭, ২৯ ও ৩১ মার্চ অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। ৪ এপ্রিল মিরপুরে শুরু হবে একমাত্র টেস্ট।