ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

প্রথম টি-টোয়েন্টিতে টাইগারদের সম্ভাব্য একাদশ

স্পোর্টস ডেস্ক | আপডেট: বৃহস্পতিবার, মার্চ ৯, ২০২৩

প্রথম টি-টোয়েন্টিতে টাইগারদের সম্ভাব্য একাদশ
আর ঘণ্টা কয়েক পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ এ পরাজিত হয় টাইগাররা।

বৃহস্পতিবার (৯ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুপুর ৩টায় ম্যাচটি শুরু হবে। সরাসরি দেখা গাজী টিভি ও টি-স্পোর্টস। 

এই ম্যাচেও শক্তিমত্তায় যোজন পিছিয়ে বাংলাদেশ দল। যেখানে এ ফরম্যাটের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড। তবে ঘরের মাঠে সবসময় সমীহ আদায়কারী দল টাইগাররা।

শর্টার ফরম্যাটে ইংল্যান্ড দলটাও টাইগারদের কাছে অনেকটা নতুন। টি টোয়েন্টিতে মাত্র একবার দেখা হয়েছিল। ২০২১ বিশ্বকাপে ৮ উইকেটের হার ছিল টিম বাংলাদেশের। ওয়ানডে সিরিজ হারলেও স্বাগতিকদের মূল লক্ষ্য হলো টি-টোয়েন্টি সিরিজ জয়।

বিশ্বসেরা সাকিব আল হাসানের নেতৃত্বে বাংলাদেশ দল কেমন হবে তা নিয়ে চলছে আলোচনা। সবশেষ টি টোয়েন্টি একাদশের তিন ক্রিকেটার নেই স্কোয়াডে। যা সেরা এগারোয় দিচ্ছে চমকের আভাস। প্রায় ৮ বছর পর দলে ফিরেছেন রনি তালুকদার। পরিস্থিতি বুঝে আক্রমণাত্মক ক্রিকেট খেলতে পারা এই ব্যাটার একাদশে প্রায় নিশ্চিত। এছাড়াও বিপিএলে পারফর্মার তাওহিদ হৃদয় অভিষেকের অপেক্ষায়। 

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। সবশেষ দশ ম্যাচে হেরেছে মাত্র একবার। পাওয়ার হিটিং, আগুনে পেস, স্পিন ফাঁদ কী নেই এই দলটায়? ওয়ানডে সিরিজের শেষ ভালো বাংলাদেশের আত্মবিশ্বাস বাড়িয়েছে। কিন্তু চট্টগ্রামে তিন বছর পর টি টোয়েন্টির ইংলিশ পরীক্ষাকে আরও কঠিন করে তুলবে না তো?

বাংলাদেশের সম্ভাব্য একাদশ
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, রনি তালুকদার, তৌহিদ হৃদয়, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, এবাদত হোসেন, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।