ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

শ্রীলঙ্কাকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক | আপডেট: সোমবার, জানুয়ারী ১৬, ২০২৩

শ্রীলঙ্কাকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশের মেয়েরা
অস্ট্রেলিয়াকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে শুভ সূচনা করেছে বাংলাদেশ। সোমবার নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে দিশা বিশ্বাসের দল। ওপেনিংয়ে প্রত্যাশার ঝড়ের পর, চার নম্বরে নামার স্বর্ণা ঝড়ো ব্যাটিংয়ে ১৬৫ রান করে বাংলাদেশ। আর তাতে জয়ের জন্য লঙ্কানদের লক্ষ্য দাঁড়ায় ১৬৬ রানের।

বেনোনির উইলোমুর পার্ক স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পাওয়া বাংলাদেশ শুরুটা হয় দূর্দান্ত। দুই ওপেনার আফিয়া প্রত্যাশা ও মিষ্টি শাহা মিলে ৭৫ রানের জুটি গড়েন। হার্ডহিটার ব্যাটার প্রত্যাশা লঙ্কান পেসার নেত্রাঞ্জলির বলে বোল্ড  হলে ভাঙ্গে ওপেনিং জুটি। প্রত্যাশা ৪৩ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৩ রান করে আউট হন। সঙ্গীকে হারিয়ে ২৪ বলে ১৪ রান করে মিষ্টি শাহা রান আউটের শিকার হন। 

এরপর তৃতীয় উইকেটে দিলারা আক্তার ও স্বর্ণা আক্তারের অবিচ্ছিন্ন ৮৬ রানের জুটিতে ১৬৫ রান করে বাংলাদেশ। স্বর্ণা ২৮ বলে ৩ চার ও ২ ছক্কায় বেনোনিতে ঝড় তোলে খেলেন ৫০ রানের ইনিংস। শেষ ওভারে মাইলফলকে পৌঁছার জন্য স্বর্ণার প্রয়োজন ছিলো ১১ রানের। ২ চার, এক সিঙ্গেল ও এক ডাবলে স্বর্ণা হাফসেঞ্চুরির মাইলফলকে পৌঁছে যান। দিলারা ২৭ বলে ৩ চার ও ১ ছক্কায় খেলেন অপরাজিত ৩৬ রানের ইনিংস। 

লঙ্কান বোলারদের মধ্যে একমাত্র উইকেটটি শিকার করেন নেত্রাঞ্জলি।