ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেলেন স্যামসন

স্পোর্টস ডেস্ক | আপডেট: বৃহস্পতিবার, জানুয়ারী ৫, ২০২৩

টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেলেন স্যামসন
ফিল্ডিংয়ের সময় পাওয়া চোটের চড়া মাশুলই দিতে হচ্ছে সাঞ্জু স্যামসনকে। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ হয়ে গেছে এই কিপার-ব্যাটসম্যানের।

তার জায়গায় প্রথমবারের মতো ভারত দলে এসেছেন ২৯ বছর বয়সী কিপার-ব্যাটসম্যান জিতেশ শর্মা।

শ্রীলঙ্কার বিপক্ষে মুম্বাইয়ে ২ রানে জেতা প্রথম টি-টোয়েন্টিতে বাম হাঁটুতে চোট পান স্যামসন। পরের ম্যাচ খেলার জন্য দলের সঙ্গে পুনে না গিয়ে মুম্বাইয়েই থেকে যান তিনি। তাই খেলা নিয়ে শঙ্কা ছিলই। বুধবার রাতে ভারতীয় ক্রিকেট বোর্ড এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করে দেয়, চলতি সিরিজে আর খেলা হচ্ছে না স্যামসনের।

“ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে সীমানার কাছে একটি বলে ফিল্ডিং করার সময় বাম হাঁটুতে চোট পেয়ে সিরিজ শেষ হয়ে গেছে কিপার-ব্যাটসম্যান স্যামসনের। মুম্বাইয়ে তার স্ক্যান করানো হয়েছে এবং বিশেষজ্ঞের মতামত নেওয়া হয়েছে। বিসিসআইয়ের চিকিৎসকদল তাকে বিশ্রাম নেওয়ার ও পুনর্বাসনের পরামর্শ দিয়েছে।”

স্যামসনের জায়গায় সুযোগ পাওয়া জিতেশ ৭৬ টি-টোয়েন্টিতে প্রায় দেড়শ স্ট্রাইকার করেছেন ১ হাজার ৭৮৭ রান। একটি সেঞ্চুরির সঙ্গে আছে নয়টি ফিফটি। ৫৪ ক্যাচের সঙ্গে আছে আছে ১২ স্টাম্পিং।

পুনেতে বৃহস্পতিবার সিরিজ নিশ্চিত করার লক্ষ্যে মাঠে নামবে ভারত।

ভারত টি-টোয়েন্টি দল: হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ইশান কিষান (উইকেটরক্ষক), রুতুরাজ গায়কোয়াড়, শুবমান গিল, সূর্যকুমার যাদব (সহ-অধিনায়ক), দিপক হুডা, রাহুল ত্রিপাঠি, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চেহেল, আকসার প্যাটেল, আর্শদিপ সিং, হার্শাল প্যাটেল, উমরান মালিক, শিভাম মাভি, মুকেশ কুমার।