ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, জুলাই ৬, ২০২৪ |

EN

পেলের কফিনের সামনে সেলফি তুলে সমালোচনার শিকার ফিফা সভাপতি

স্পোর্টস ডেস্ক | আপডেট: মঙ্গলবার, জানুয়ারী ৩, ২০২৩

পেলের কফিনের সামনে সেলফি তুলে সমালোচনার শিকার ফিফা সভাপতি
একের পর এক বিতর্কিত কাজ করেই যাচ্ছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। কাতার বিশ্বকাপের সময় বিভিন্ন মন্তব্যের কারণে সমালোচিত হয়েছিলেন তিনি। ফাইনালের ট্রফি মেসির হাতে তুলে দিয়ে তাকে ঠেলে নিয়ে গিয়েছিলেন মঞ্চ থেকে। এবার আরেক কান্ড ঘটালেন ইনফান্তিনো। 

বিশ্বকাপ চলাকালীন সময়ে বিয়ার পান নিয়ে মন্তব্য করে, ট্রফি তুলে দেওয়ার সময় লিওনেল মেসিকে মঞ্চ থেকে ঠেলে সমালোচনার শিকার হয়েছেন ফিফা সভাপতি ইনফান্তিনো। এবার যা করলেন, সেটি ছাড়িয়ে গিয়েছে সবকিছুকেই। 

ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের শেষকৃত্যে হাজির হয়েছেন ইনফান্তিনো। সেখানে এসেই বলেছিলেন, পেলের নামে বিশ্বের সবদেশে একটি স্টেডিয়ামের নামকরণ করার অনুরোধ করবেন তারা। এই উদ্যোগ বেশ প্রশংসিত হয়েছে। 

কিন্তু এবার নিজের মান-সম্মান খোয়ানোর মতো কাজই করেছেন ইনফান্তিনো। পেলের মরদেহ সহ কফিনটি রাখা হয়েছে সান্তোসের স্টেডিয়ামে। সেখানেই ঢাকনা খোলা কফিনের সামনে সেলফি তুলেছেন ফিফা সভাপতি। যা তুমুল সমালোচনার মুখে ফেলেছে তাকে। 

সেলফি তোলার সময় পেলের বোনও ছিলেন ইনফান্তিনোর পেছনে, কিন্তু বুঝতে পেরে দ্রুত সরে যান পেলের বোন। ইনফান্তিনো সেলফি তোলার পর তার সাথে ছবি তুলতে আসেন এক ব্যক্তি। কিন্তু সেই ব্যক্তিতে ছবি তুলতে দেওয়া হয়নি। 

ফিফা সভাপতির এহেন কাজ স্বাভাবিকভাবেই রাগিয়ে দিয়েছে ব্রাজিলিয়ানসহ গোটা দুনিয়ার মানুষকে। বিশ্বকাপ ফাইনালে মেসিকে ঠেলার পর অ্যালান শিয়ারার বলেছিলেন, পুরো বিশ্বকাপের কোনো ম্যাচে মেসিকে এভাবে মার্ক করে রাখেনি প্রতিপক্ষরাও। 

এবার ইনফান্তিনোর এই কাজের পর কে কী বলেন, সেটিই দেখার বিষয়।