ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪ |

EN

পাকিস্তানের বিশ্বকাপ দলে তিন পরিবর্তন

স্পোর্টস ডেস্ক | আপডেট: শনিবার, অক্টোবর ৯, ২০২১

পাকিস্তানের বিশ্বকাপ দলে তিন পরিবর্তন

টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে চলা দলগুলো স্কোয়াড দিয়েছে গত মাসে। কোনো কোনো দল তো বিশ্বকাপের সহ-আয়োজক ওমানেও পৌঁছে গেছে।

 

তবে এখনো দলের পরিবর্তন আনার সুযোগ আছে। আগামীকাল যেটির শেষ সময়। এর দুদিন আগে গতকাল শুক্রবার পাকিস্তান তাদের বিশ্বকাপ দলে তিন পরিবর্তন এনেছে।

 

দলে অতিরিক্ত খেলোয়াড় হিসেবে থাকা ফখর জামান ঢুকেছেন ১৫ সদস্যের মূল দলে। ফখরের সঙ্গে জায়গা পেয়েছেন হায়দার আলী ও সরফরাজ আহমেদ। এই তিন ক্রিকেটারকে জায়গা দিতে সরে যেতে হয়েছে আজম খান, খুশদিল শাহ ও মোহাম্মদ হাসনাইনকে। খুশদিল শাহকে ১৫ সদস্যের দলে না রাখা হলেও আছেন অতিরিক্ত খেলোয়াড় হিসেবে। পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো গতকাল বিষয়টি নিশ্চিত করেছে।

 

বিশ্বকাপ দলে পরিবর্তন আনা নিয়ে কথা বলেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাচক ওয়াসিম খান। ওয়াসিম বলেছেন, ‘ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের পারফরম্যান্স বিবেচনায় নিয়ে দলে হায়দার আলী, ফখর জামান ও সরফরাজ আহমেদকে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। দলে এই পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়ার আগে টিম ম্যানেজমেন্টের সঙ্গেও আলোচন করা হয়েছে।

 

পাকিস্তানের বিশ্বকাপ দল:  বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), শাহিন শাহ আফ্রিদি, শোহেব মাকসুদ।

রিজার্ভ বেঞ্চ: খুশদিল শাহ, শাহনেওয়াজ দানি ও উসমান কাদির।