ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ |

EN

নাসার প্রযুক্তি দিয়ে নেইমারের চোট সারানোর চেষ্টা

স্পোর্টস ডেস্ক | আপডেট: সোমবার, নভেম্বর ২৮, ২০২২

নাসার প্রযুক্তি দিয়ে নেইমারের চোট সারানোর চেষ্টা
ব্রাজিল তাদের বিশ্বকাপ অভিযানের শুরুতেই খেয়েছে বড় ধাক্কা। সার্বিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে গিয়ে চোটে পড়েছেন নেইমার। গোড়ালির চোট তার বিশ্বকাপটাই ফেলে দিয়েছে শঙ্কায়।

আজ (সোমবার) সুইজারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ ব্রাজিলের। এতে খেলতে পারবেন না দলটির সেরা তারকা। তবে নেইমার এখনই শেষ দেখছেন না, শেষ দেখছেন না কোচ তিতেও।

ব্রাজিলিয়ান সুপারস্টারকে পাওয়ার জন্য সম্ভাব্য সব চেষ্টাই করা হচ্ছে। এবার শোনা গেলো নতুন এক খবর। নেইমারের চোট দ্রুত সারাতে ব্যবহার করা হচ্ছে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল অ্যারোনটিক্স অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশনের (নাসা) প্রযুক্তি।

সামাজিক যোগাযোগমাধ্যমে নেইমার নিজেই জানিয়েছেন সেই কথা। নাসার একটি অত্যাধুনিক বুট ব্যবহার করছেন তিনি। এই বুট পেশির আঘাত ও হাড়ের সমস্যা উভয়ই সারাতে পারে।

নাসার প্রযুক্তি সম্বলিত এই কম্প্রেশন বুটে তিনটি কৌশল প্রয়োগ করা হয়েছে। যা স্বয়ংক্রিয়ভাবে কাজ করে। রক্ত সঞ্চালনকে সক্রিয় করে, ফোলা ও ব্যাথা কমায়। পেশির ওপর চাপ থাকার ক্লান্তি কমায়। জমে থাকা ল্যাক্টিক অ্যাসিড দূর করে এবং নরম টিস্যুর ব্যাধি দূর করে।

রোববার নেইমার ইনস্টাগ্রামে এক ছবি পোস্ট করে জানিয়েছেন, তার পায়ের ফোলা কমতে শুরু করেছে। যা দল এবং ভক্তদের জন্য বড় সুখবর। ওই পায়ের ফোলা কমার ছবি দিয়ে নেইমার আবার লিখেছেন, ‘দেখা যাক।’

ব্রাজিল শিবিরেও কিছুটা স্বস্তির ছায়া। ব্রাজিলের সংবাদ মাধ্যম গ্লোবোর এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ক্যামেরুনের বিপক্ষে গ্রুপপর্বের শেষ ম্যাচ নেইমার খেলতে পারেন, সেই আশাও দেখা যাচ্ছে।

সূত্র: মার্কা