ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ১, ২০২৪ |

EN

রাজকীয় প্রত্যাবর্তনে রোমাঞ্চিত এরিকসেন

স্পোর্টস ডেস্ক | আপডেট: মঙ্গলবার, নভেম্বর ২২, ২০২২

রাজকীয় প্রত্যাবর্তনে রোমাঞ্চিত এরিকসেন
ইউরোতে খেলা চলাকালীন মাঠের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন ক্রিশ্চিয়ান এরিকসেন। অনেকেই ভেবে নিয়েছিল, হয়তো ফুটবল মাঠে আর দেখা যাবে না এই তারকা ফুটবলারকে। তবে, সকল প্রতিবন্ধকতাকে দূরে সরিয়ে এরিকসেন আবারও ফিরেছেন ফুটবল মাঠে। এবার অপেক্ষায় আছেন বিশ্বকাপের মঞ্চে মাঠে নামার। 

কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় তিউনিসিয়ার বিপক্ষে মাঠে নামবে ডেনমার্ক। সেই ম্যাচেই শুরুর একাদশে মাঠে নামার সম্ভাবনা রয়েছে এরিকসেনের। মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসা এরিকসনের জন্য এ এক রাজকীয় প্রত্যাবর্তন। বিশ্বকাপের মঞ্চে নিজ দেশের জার্সি গায়ে কতটুকু জ্বলে উঠতে পারেন এরিকসেন সেটি দেখার অপেক্ষায় ফুটবল ভক্তরা। 

অবশ্য এরিকসেন ইতোমধ্যেই জানিয়ে দিয়েছেন, এভাবে প্রত্যাবর্তন হবে তা নিজেও ভাবেননি। সোমবার (২১ নভেম্বর) কাতারে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘জাতীয় দলের হয়ে খেলতে পারার অনুভূতিটাই আলাদা। তারপর আবার বিশ্বকাপ মঞ্চে। আমার কাছে এই মুহূর্তটা স্মরণীয় হয়ে থাকবে।’

গ্রুপ ডি'তে ডেনমার্ককে লড়তে হবে ফ্রান্স, অস্ট্রেলিয়া ও তিউনিসিয়ার বিপক্ষে। বিশেষ করে ফ্রান্সের বিপক্ষে তাদেরকে দিতে হবে কঠিন পরীক্ষা। এরিকসেন মনে করেন, ফ্রান্সের বিপক্ষেও জয় পাওয়া সম্ভব যদি ফুটবলাররা নিজেদের কাজগুলো ঠিকভাবে করতে পারে।

তিনি বলেন, ‘ব্যক্তিগতভাবে দলের সঙ্গে থাকতে পেরে আমি খুবই খুশি। আশা করব, দলের হয়ে ভূমিকা রাখতে পারব। এর আগে আমরা ফ্রান্সকে হারিয়েছি। কিন্তু সারাবছর ফ্রান্স যে ফুটবলটা খেলে আর বিশ্বকাপে এসে যে খেলাটা খেলে, তার মধ্যে অনেক পার্থক্য। তবে আমরা জানি কী করতে হবে। আর তার জন্য আমরা প্রস্তুতও।’