ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

ঘরোয়া লিগেও দল পেলেন না সাব্বির

স্পোর্টস ডেস্ক | আপডেট: বুধবার, নভেম্বর ১৬, ২০২২

ঘরোয়া লিগেও দল পেলেন না সাব্বির
কোনোরকম পারফর্ম না করেই সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছিলেন সাব্বির রহমান। হুট করে পাওয়া এই সুযোগ তিনি কাজে লাগাতে পারেননি। বিশ্বকাপে দল পরিবর্তনের শেষ সুযোগে সাব্বিরকে বাদ দিয়ে নেওয়া হয় সৌম্য সরকারকে। সেই সাব্বির এবার ঘরোয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) দল পেলেন না!

আগামী ২০ নভেম্বর মাঠে গড়াচ্ছে বিসিসিএলের ওয়ানডে সংস্করণ।

এ উপলক্ষে আজ ১৫ নভেম্বর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়। দলগুলো আগে থেকেই ৬ জন ক্রিকেটার ধরে রাখার সুযোগ পেয়েছে।  ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ সামনে রেখেই বিসিএলের দলগুলো গড়া হয়েছে। যাতে করে ওয়ানডে স্কোয়াডের ক্রিকেটারদের প্রস্তুতি ভালো হয়। সাব্বিরের দল না পাওয়ায় পরিস্কার, তিনি আর নির্বাচকদের বিবেচনায় নেই।
প্লেয়ার্স ড্রাফটে বিসিবি নর্থ জোন ধরে রেখেছে মাহমুদ উল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিনদের। নতুন করে সুযোগ পেয়েছেন শামীম হোসেন পাটোয়ারী, শফিকুল ইসলাম, রিপন মন্ডল। অন্যদিকে তামিম ইকবাল, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসসির আলীদের ধরে রেখেছে ইসলামী ব্যাংক ইস্ট জোন। তারা আরও দলে নিয়েছে শেখ মেহেদী হাসান, রাজাউর রহমান রাজা, প্রীতম কুমার, মোহাম্মদ শরিফুল্লাহদের।

জাতীয় দলের হয়ে খেলা মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, নাজমুল হাসান শান্ত, সৌম্য সরকারকে ধরে রেখেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সেন্ট্রাল জোন।  ড্রাফট থেকে দলে ভিড়িয়েছে হাসান মাহমুদ, নাহিদুল ইসলাম, সুমন খান, জাকের আলি অনিক, মুশফিক হাসানকে। বিসিবি সাউথ জোন ধরে রেখেছে এনামুল হক বিজয়, নাসুম আহমেদ, জিয়াউর রহমান, মেহেদী হাসান মিরাজকে। আর নতুন যুক্ত হয়েছেন রিশাদ হোসেন, আলাউদ্দিন বাবু, আরাফাত সানি, কামরুল ইসলাম রাব্বিরা।

চার দলের স্কোয়াড:

বিসিবি নর্থ জোন: মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, সানজামুল ইসলাম, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, আকবর আলী, রাকিবুল হাসান, সাইফ হাসান, ফজলে মাহমুদ, শাহাদাত হোসাইন, শামীম হোসেন, তানজিদ হাসান, শফিকুল ইসলাম, রিপন মণ্ডল ও নাইম হাসান।

ইসলামী ব্যাংক ইস্ট জোন: তামিম ইকবাল, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলী রাব্বি, ইমরুল কায়েস, তানভীর ইসলাম, শেখ মেহেদী হাসান, রেজাউর রহমান, এবাদত হোসেন, আশিকুর রহমান, প্রীতম কুমার, মাহমুদুল হাসান জয়, রুবেল হোসেন, নাবিল সামাদ ও শরিফুল্লাহ।

বিসিবি সাউথ জোন: এনামুল হক বিজয়, নাসুম আহমেদ, তৌহিদ হৃদয়, জিয়াউর রহমান, মেহেদী হাসান মিরাজ, জাকির হাসান, শরিফুল ইসলাম, নাইম ইসলাম, মোহাম্মদ নাইম শেখ, নাসির হোসেন, কামরুল ইসলাম রাব্বি, তানজিম হাসান সাকিব, আলাউদ্দিন বাবু, রিশাদ হাসান ও আরাফাত সানি।

সেন্ট্রাল জোন: মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, হাসান মুরাদ, রবিউল হক, হাসান মাহমুদ , নাহিদুল ইসলাম, মুমিনুল হক, আবদুল মজিদ, সুমন খান, জাকের আলি অনিক, সালমান হোসাইন, মুশফিক হাসান ও তাইজুল ইসলাম।