ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ |

EN

নবাবগঞ্জে বিশ্বকাপ ফুটবল উচ্ছ্বাসে মেতেছে ফুটবলপ্রেমীরা

উপজেলা প্রতিনিধি | আপডেট: সোমবার, নভেম্বর ১৪, ২০২২

নবাবগঞ্জে বিশ্বকাপ ফুটবল উচ্ছ্বাসে মেতেছে ফুটবলপ্রেমীরা

আর কদিন পরেই শুরু হতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপ। খেলার শুরুর আগেই ফুটবল প্রেমিরা নিজ নিজ দলের প্রতি ভালোবাসা আর বাঁধভাঙা উচ্ছ্বাসে মেতেছে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ফুটবলপ্রেমীরা। কেউবা নিজের দোকানে রংতুলির আঁচড়ে দলের পতাকার রঙে সাজিয়ে তুলেছে, কেউবা দীর্ঘ পতাকা টাঙ্গিয়ে জানান দিচ্ছে দলের প্রতি সমর্থন।


সরেজমিনে দেখা গেছে- বিশ্বকাপকে সামনে রেখে উপজেলা সদর থেকে উপজেলার প্রতন্ত অঞ্চলে ফুটবল প্রেমিদের মাঝে ছড়াচ্ছে উচ্ছ্বাসে ও উন্মাদনা। যার নির্দশন মিলেছে উপজেলা কপালদাড়া গ্রামে। সেখানে আর্জেন্টিনা দলের সমর্থকরা ১২০ ফিট পতাকা টাঙিয়ে দিয়ে দলের প্রতি ভালবাসা ও সমর্থন প্রকাশ করেছে। এদিকে উপজেলা সদরে মোহনা হোটেল নামক এক ব্যবসা প্রতিষ্ঠানে আর্জেন্টিনার পতাকার রঙে পুরো দোকানের দেয়াল রং করে প্রিয় দলের প্রতি দেখিয়েছেন ভালবাসা। সেখানে ঐ দলের সমর্থকরা এখন ভীড় করছেন। বেড়েছে বিক্রিও। বিভিন্ন বাসাবাড়ির ছাদে ও ব্যবসা প্রতিষ্ঠানের সামনে শোভা পাচ্ছে পছন্দের দলের পতাকা। এদিকে উপজেলা সদরের একমাত্র খেলাঘরে বেড়েছে দলীয় জার্সির বিক্রি। বিক্রি হচ্ছে বিভিন্ন দলের ছোট বড় আকারের পতাকা। বিশ^কাপের উত্তাপ ছড়িয়েছে বৃদ্ধ থেকে শিশু পর্যন্ত নিজের দলের বিজয় নিয়ে যুক্তি তর্কে মেতে উঠছে চায়ের দোকান ও গ্রামের মোড়ে মোড়ে।


সাবেক ফুটবলার ও নবাবগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আঃ মোন্নাফ বলেন- দেশের অন্যান্য অঞ্চলের মত এ উপজেলাতেও সব চেয়ে জনপ্রিয় খেলা ফুটবল। ফুটবল নিয়ে উচ্ছ্বাসের কমতি নেই ফুটবল প্রেমিদের। তাই আসন্ন ফুটবল বিশ^কাপ নিয়ে ফুটবল প্রেমিদের মাঝে শুরু হয়েছে বাধভাঙ্গা উচ্ছাস ও উদ্দিপনা। বিশেষ করে ব্রাজিল ও আর্জেন্টিনা দলের সমর্থকদের এ উচ্ছ্বাস লক্ষ করা যাচ্ছে।