ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

পাকিস্তানকে ১৫৩ রানের টার্গেট দিলো নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | আপডেট: বুধবার, নভেম্বর ৯, ২০২২

পাকিস্তানকে ১৫৩ রানের টার্গেট দিলো নিউজিল্যান্ড
টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে টসে জিতে ব্যাট করতে নেমে পাকিস্তানের বিপক্ষে খুব বড় সংগ্রহ দাঁড় করাতে পারেনি নিউজিল্যান্ড। কিউই ব্যাটার কেন উইলিয়ামসন, ড্যারিল মিচেল ও কনওয়ের ইনিংসের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫২ রান করে তারা।

পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদি দুইটি ও নেওয়াজ একটি উইকেট লাভ করেন। তৃতীয় বারের মত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলতে হলে পাকিস্তানকে করতে হবে ১৫৩ রান।   

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শেষ ছয় ম্যাচের মধ্যে পাঁচটি ম্যাচে জয় পেয়েছে টস জিতে আগে ব্যাটিং করা দল। সুপার টুয়েলভের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড যে পিচে খেলেছিল সেখানেই অনুষ্ঠিত হচ্ছে প্রথম সেমিফাইনাল। 

তৃতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে চোখ পাকিস্তানের। অন্যদিকে নিউজিল্যান্ডের টানা দ্বিতীয়বার ফাইনালে ওঠার সুযোগ। যদিও মুখোমুখি দেখাতে এগিয়ে পাকিস্তান। দু’দলের ২৮ দেখায় ম্যান ইন গ্রিনদের জয় ১৭ ম্যাচে। ব্ল্যাকক্যাপস জিতেছে ১১টি। বিশ্বকাপ মঞ্চেও আধিপত্য পাকিস্তানের। 

সেমিফাইনাল ভাগ্য পক্ষে নেই কিউইদের। সেটা হোক ওয়ানডে, চ্যাম্পিয়ন্স ট্রফি কিংবা টি টোয়েন্টি। দেশটি শেষ চার থেকে বিদায় নিয়েছে ৮ বার। ফাইনাল খেলেছে তিনবার। তবে পাকিস্তান সেই হিসেবে অনেকটা এগিয়ে। ২০ সেমিফাইনালে জয় ৫০ শতাংশ।