ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

টস জিতে ব্যাটিংয়ে ভারত

স্পোর্টস ডেস্ক | আপডেট: রবিবার, অক্টোবর ৩০, ২০২২

টস জিতে ব্যাটিংয়ে ভারত
সেমিফাইনাল নিশ্চিতের পথে আরও একধাপ এগিয়ে যাওয়ার ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ভারত। এ ম্যাচে ভারত মাঠে দক্ষিণ আফ্রিকার প্রতিপক্ষ হলেও মাঠের বাইরে প্রোটিয়াদের প্রতিপক্ষ বাংলাদেশ ও পাকিস্তান। কেননা তাদের হারেই যে সেমিতে খেলার পথ আরও একটু প্রশস্ত হবে বাংলাদেশ ও পাকিস্তানের। 

রোববার (৩০ অক্টোবর) দিনের শেষ ম্যাচে পার্থে বাংলাদেশ সময় বিকেল ৫টায় শুরু হবে। ম্যাচটি দেখাবে টি-স্পোর্টস ও গাজি টিভি।

উভয় দলই তাদের একাদশে একটি করে পরিবর্তন করেছে। দক্ষিণ আফ্রিকা তাবারাইজ শামসির পরিবর্তে দলে ঢুকিয়েছে লুঙ্গি এনগিডিকে আর ভারত স্পিনিং অলরাউন্ডার অক্ষর প্যাটেলের জায়গায় দলে নিয়েছে দীপক হুদাকে। 

আজকের ম্যাচটি ভারত ও দক্ষিণ আফ্রিকার জন্য গুরুত্বপূর্ণ ম্যাচ। ভারত জিতলে বিশ্বকাপের চলতি আসরে টানা তৃতীয় জয় তুলে নিবে। আর দক্ষিণ আফ্রিকা জয় পেলে সেমির পথে আরও একধাপ এগিয়ে যাবে। সেক্ষেত্রে ৫ পয়েন্ট নিয়ে বাংলাদেশকে টপকে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে ওঠে যাবে। 

ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে এখনও পর্যন্ত ২৩টি ম্যাচ খেলা হয়েছে। এর মধ্যে ১৩টিতে ভারত আর দক্ষিণ আফ্রিকা জিতেছে ৯ বার। ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যকার একটি টি-টোয়েন্টি ম্যাচের ফল পাওয়া যায়নি। শেষ তিনটিতে ভারত জিতেছে ২টি ম্যাচে। এমন পরিস্থিতিতে এই দলের বিপক্ষে ভারতের পাল্লা ভারী রয়েছে।

ভারত স্কোয়াড

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিক, রবিচন্দন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং ও মোহাম্মদ শামি।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড

টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, রিলি রুশো, ত্রিস্তান স্টাবস, এইডেন মার্করাম, ডেভিড মিলার, ওয়াইন পার্নেল, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, অ্যানরিখ নর্টজে ও লুঙ্গি এনগিডি।