ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

আগামী বছর পাকিস্তানে খেলতে যাবে ভারত

স্পোর্টস ডেস্ক | আপডেট: শনিবার, অক্টোবর ১৫, ২০২২

আগামী বছর পাকিস্তানে খেলতে যাবে ভারত

ফাইল ছবি

রাজনৈতিক বৈরিতার কারণে ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ অনেক বছর ধরে। তাদের দেখা হয় কেবল বৈশ্বিক ও মহাদেশীয় টুর্নামেন্টে। তবে আগামী বছর পাকিস্তানে খেলতে যেতে পারে ভারত। ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যমের বরাত দিয়ে এমনই এক প্রতিবেদন প্রকাশ করেছে ক্রিকেট পাকিস্তান।

মূলত ২০২৩ এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। এই আসরে খেলতে ভারত প্রতিবেশী দেশ পাকিস্তানে যাবে কি যাবে না সেটা নিয়ে ছিল দোলাচল। অবশেষে এই বিষয়টির জট খুলতে যাচ্ছে। পাকিস্তান সফরে যেতে প্রস্তুত ভারত। সফরের বিষয়টি ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক বোর্ডের এজেন্ডায়ও উঠতে যাচ্ছে। তবে শর্ত একটাই— ২০২৩ সালের অক্টোবর-নভেম্বরের দিকে পাকিস্তান ও ভারতের রাজনৈতিক পরিস্থিতির ওপর বিষয়টি নির্ভর করবে।

এ বিষয়ে বিসিসিআই এর সেক্রেটারি ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট জয় শাহ বলেছেন, ‘আসলে বিষয়টি নির্ভর করছে সেই সময়ে ভারত সরকারের ক্লিয়ারেন্সের ওপর।’ আর যদি পরিস্থিতি অনুকূলে না থাকে তাহলে বিকল্প হিসেবে নিরপেক্ষ ভেন্যু সংযুক্ত আরব আমিরাত তো রয়েছেই!

ভারত সবশেষ ২০০৮ সালে পাকিস্তান সফরে গিয়েছিল এশিয়া কাপ খেলতে। যেখানে ফাইনালে তারা শ্রীলঙ্কার কাছে হেরেছিল। আগামীকাল থেকে অস্ট্রেলিয়ায় শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৩ অক্টোবর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ভারতের মুখোমুখি হতে যাচ্ছে পাকিস্তান।

চলতি বছর ভারত-পাকিস্তান তিন-তিনবার মুখোমুখি হয়েছে। তার মধ্যে পাকিস্তান জিতেছে দুটিতে, ভারত একটিতে।