ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

সেমিতে যাওয়া হলো না বর্তমান চ্যাম্পিয়নদের

স্পোর্টস ডেস্ক | আপডেট: মঙ্গলবার, অক্টোবর ১১, ২০২২

সেমিতে যাওয়া হলো না বর্তমান চ্যাম্পিয়নদের
নারী এশিয়া কাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ। সেই দলটা আবার এই আসরের স্বাগতিকও।  চতুর্থ দল হিসেবে তাদের সেমিতে যেতে হলে আজ (মঙ্গলবার) আরব আমিরাতকে হারাতে হতো। কিন্তু বেরসিক বৃষ্টি সব সম্ভাবনার ইতি ঘটিয়েছে। ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ভেসে গেছে সেমিতে যাওয়ার শেষ সম্ভাবনাও। 

সোমবার রাত থেকেই সিলেটে বৃষ্টি। ভোর হতে চলা গুঁড়িগুঁড়ি বৃষ্টিতে সকাল নয়টা নাগাদ তুমুল বেগে নেমেছে। সবমিলিয়ে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে গোড়ালি পর্যন্ত পানি জমে যায়। ভারি বর্ষণে নির্ধারিত সময় সকাল নয়টায় ম্যাচও শুরু হতে পারেনি। ম্যাচের কাটঅফ টাইম ১১টা ২৭ মিনিটে নির্ধারিত ছিল। কিন্তু সকাল ১০ টা ৪০ মিনিটে আম্পায়াররা অবস্থা পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত জানিয়ে দেন যে, খেলা এই মাঠে গড়ানো সম্ভব নয়। তাতেই শেষ হয়ে যায় বর্তমান চ্যাম্পিয়ন শিরোপা ধরে রাখার মিশন।
 
গতকাল সোমবারই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ হেরে সেমির পথটা কঠিন করে ফেলেছিল বাংলাদেশ। তবে বিকালে থাইল্যান্ডকে উড়িয়ে দিয়ে ভারত সমীকরণটা সহজ করে দেয় অনেকটাই। কিন্তু সেই সমীকরণে বাগড়া দিয়েছে বৃষ্টি। বাংলাদেশ পয়েন্ট ভাগাভাগি করায় চতুর্থ দল হিসেবে ৬ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে উঠেছে থাইল্যান্ড। নিগাররা ৫ পয়েন্ট নিয়ে ছিটকে গেছে।

অথচ সকালে বৃষ্টি মাথায় নিয়েই মাঠে চলে আসে আরব আমিরাতের মেয়েরা। ড্রেসিংরুম থেকে তারা মাঠেও নেমেছিলেন। কিন্তু প্রবল বজ্রপাতের মুহূর্তে তারা দৌড়ে আবার ড্রেসিংরুমেও ঢুকে পড়ে। পুরো টুর্নামেন্টে এখন অব্দি এক ম্যাচে জয় পাওয়া আরব আমিরাত নির্ভার থেকেই বৃষ্টি উপভোগ করেছে। অন্যদিকে কিছুটা দেরিতে মাঠে আসে বাংলাদেশ বিষণ্ন মনেই আকাশের দিকে তাকিয়ে সময় কাটিয়েছে।

অথচ বাংলাদেশের রানরেট যেখানে ০.৪২৩ সেখানে থাইল্যান্ডের পয়েন্ট -০.৯৪৯। আজকে ম্যাচটি মাঠে গড়ালে স্বাভাবিক ভাবেই বাংলাদেশের জয়ের সম্ভাবনা থাকতো। কিন্তু বৃষ্টির কারণে লড়াইটাই তো করতে পারলো না।