ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

৪১ রানের টার্গেটও টপকাতে পারলো না বাংলার মেয়েরা

স্পোর্টস ডেস্ক | আপডেট: সোমবার, অক্টোবর ১০, ২০২২

৪১ রানের টার্গেটও টপকাতে পারলো না বাংলার মেয়েরা

ছবি: সংগৃহীত

চলমান নারী টি-টোয়েন্টি এশিয়া কাপের সেমিফাইনালের টিকিট পেতে শ্রীলঙ্কার বিপক্ষে জয়টা বেশ গুরুত্বপূর্ণই ছিল স্বাগতিক বাংলাদেশের। টুর্নামেন্টের ১৮তম ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং করে দারুণ শুরুও করেছিল বাঘিনীরা। লক্ষ্যটা থাকছিল ধরা ছোঁয়ার মধ্যেই।

তবে বেরসিক বৃষ্টি বাধায় পুরো ২০ ওভার খেলা হয়নি শ্রীলঙ্কার মেয়েদের। ১৮.১ ওভারের পর আর ব্যাট হাতে মাঠে নামতে পারেনি লঙ্কানরা। এতে বাংলাদেশের জন্য লক্ষ্যটাও ঠিক হয় সাধ্যের মধ্যে। শেষ পর্যন্ত ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৩ রানে হারতে হল নিগার সুলতানা জ্যোতির দলকে। এই ম্যাচ হেরে সর্বনাশ। সেমির স্বপ্ন এখন অনেকটাই ধূসর ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। 

সোমবার (১০ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা। কিন্তু বৃষ্টির বাধায় লঙ্কান নারী দল পারেনি ২০ ওভার ব্যাট করতে। ১৮.১ ওভারে ৮৩ রান সংগ্রহ করার পরই সিলেটে হানা দেয় বৃষ্টি! পরে আর ব্যাটে নামতে পারেনি লঙ্কান মেয়েরা। বৃষ্টি আইনে টাইগ্রেসদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৭ ওভারে ৪১ রান।

শুরুটা ভালো করলেও ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি বাংলাদেশ। বাঘিনীদের শেষ ২ ওভারে দরকার ছিল ১৪ রান। এরপরের এক ওভারের বিপর্যয়ে সবশেষ। তারপর শেষ ওভারে দরকার ছিল ১১ রান। সালমা খাতুন ও রিতু মনি সেই সুযোগটা কাজে লাগাতে পারেন নি। পঞ্চম বলে রান আউট হন সালমা (২)। শেষ বলে জিততে চাই ৬ রান। ওয়াইড দিলে দরকার পরে ৫ রান। চার মারলেই সমতা হতো। কিন্তু রিতু নেন এক রান। শেষ পর্যন্ত ৩ রানে হারে তারা।