ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ২, ২০২৪ |

EN

১৭ বছর পর পাকিস্তানে গিয়েই সিরিজ জিতলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | আপডেট: সোমবার, অক্টোবর ৩, ২০২২

১৭ বছর পর পাকিস্তানে গিয়েই সিরিজ জিতলো ইংল্যান্ড
২০০৫ সালে সবশেষ পাকিস্তান সফরে গিয়েছিল ইংল্যান্ড। এরপর কেটে গেছে ১৭ বছর। পাকিস্তানের মাটিতে আর পা পড়েনি ইংলিশদের। অবশেষে সব বাঁধা পেরিয়ে গেল মাসে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে আসেন মঈন আলীরা। সে সফরটা স্মরণীয়ই করে রাখল দলটি।

সাত ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে জিতে গতকাল সিরিজটা নিজেদের করে নিয়েছে ইংল্যান্ড। এতে করে ১৭ বছর পর পাকিস্তানের মাটিতে খেলতে গিয়েই সিরিজ জয় করলো ইংলিশরা।

গতকাল রোববার লাহোর ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। সে সিদ্ধান্তটা অবশ্য কাজে লাগাতে পারেনি তার দল। আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২০৯ রান সংগ্রহ ইংলিশরা।

দলের হয়ে ডেভিড মালান সর্বোচ্চ ৭৮ রান করেন। এছাড়াও হ্যারি ব্রুক ৪৬ এবং বেন ডাকেট করেন ৩০ রান। পাকিস্তানের হয়ে একমাত্র উইকেট শিকার করেন মোহাম্মদ হাসনাইন।

বড় রানেন লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করে পাকিস্তান। ব্যাট হাতে পাকিস্তানের হয়ে শান মাসুদ সর্বোচ্চ ৫৬ রান করেন। এছাড়া খুশদিল শাহ ২৭ এবং ইফতিখার আহমেদ করেন ১৯ রান।

ইংল্যান্ডের হয়ে ক্রিস ওকস নেন ৩ উইকেট, এছাড়া ডেভিড উইলি নেন ২ উইকেট। পাকিস্তানের ৬৭ রানের হারে ৪-৩ ব্যবধানে সিরিজ নিজেদের করে নেয় ইংলিশরা।