ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

পাকিস্তানকে উড়িয়ে সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | আপডেট: শনিবার, সেপ্টেম্বর ২৪, ২০২২

পাকিস্তানকে উড়িয়ে সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড
সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে এগিয়ে যাওয়ার হাতছানি ছিল পাকিস্তানের সামনে। কিন্তু করাচিতে তৃতীয় টি-টোয়েন্টিতে ব্যাটিং ব্যর্থতায় ইংল্যান্ডের কাছে ৬৩ রানে হেরেছে বাবর-বাহিনী। ফলে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড।

শুক্রবারের ম্যাচে পাকিস্তান দলের শান মাসুদ ও খুশদিল শাহ ছাড়া আর কেউই রান করতে পারেননি। ফলে ২২২ রানের টার্গেট তাড়া করতে গিয়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৮ করে পাকিস্তান।

এর আগে টসে জিতে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠান বাবর আজম। শুরুতে ধাক্কা খেলেও তা কাটিয়ে উঠে পাকিস্তানের সামনে রানের পাহাড় দাঁড় করায় সফরকারীরা। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২১ রান করে মঈন আলি বাহিনী।

এই ম্যাচে জিততে হলে পাকিস্তানকে অবিশ্বাস্য কিছুই করতে হতো। আগের ম্যাচে বিনা উইকেটে ২০০ রান টপকে জয় তুলে নিলেও এদিন ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় পাকিস্তান।

আগের ম্যাচের সেঞ্চুরিয়ান বাবর আজম এদিন ৮ রানে আউট হন। তার সঙ্গী রিজওয়ানও করেন ৮ রান। পাকিস্তান দলের হয়ে সর্বোচ্চ ৬৫ রান করেন শান মাসুদ। এছাড়া খুশদিল শাহ ২৯ ও মোহাম্মদ নওয়াজ ১৯ রান করেন।

ইংল্যান্ডের পক্ষে ২৪ রানে ৩ উইকেট নেন মার্ক উড। আর ৩২ রান খরচ করে ২ উইকেট শিকার করেন আদিল রশিদ। এছাড়া রিসি টপলে ও স্যাম কারেন একটি করে উইকেট নেন।