ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪ |

EN

বিশ্বকাপ ও ত্রিদেশীয় সিরিজের জন্য নিউজিল্যান্ডের স্কোয়াড ঘোষণা

স্পোর্টস ডেস্ক | আপডেট: মঙ্গলবার, সেপ্টেম্বর ২০, ২০২২

বিশ্বকাপ ও ত্রিদেশীয় সিরিজের জন্য নিউজিল্যান্ডের স্কোয়াড ঘোষণা
ত্রিদেশীয় সিরিজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। সাকিব আল হাসান ও রোহিত শর্মার পর তৃতীয় ক্রিকেটার হিসেবে সাত টি টোয়েন্টি বিশ্বকাপের সবগুলোই খেলার অপেক্ষায় অভিজ্ঞ ব্যাটার মার্টিন গাপটিল। 

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ঘোষিত দলে প্রথমবারের মতো ছোট সংস্করণের বৈশ্বিক আসরে খেলার জন্য ডাক পেয়েছেন ওপেনার ফিন অ্যালেন ও অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল। গত বছরের বিশ্বকাপ দল থেকে এ দুজনই শুধু নতুন মুখ।

আরব আমিরাতে হওয়া শেষ আসরে অস্ট্রেলিয়ার কাছে হেরে রানার্সআপ হয়েছিল নিউজিল্যান্ড। সেবার লকি ফার্গুসনের ইনজুরিতে বিশ্বকাপ সুযোগ পান পেসার অ্যাডাম মিলনে। এবার তাকে সরাসরিই স্কোয়াডে রেখেছে কিউইরা। তার সঙ্গে পেস ডিপার্টমেন্টে থাকছেন ফার্গুসন, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

ক্রিকেট বোর্ডের (এনজেডসি) সঙ্গে চুক্তিতে না থাকা ট্রেন্ট বোল্ট ও জিমি নিশামও সুযোগ পেয়েছেন বিশ্বকাপের ১৫ সদস্যের দলে।

উইকেটের পেছনে দায়িত্ব দেয়া হয়েছে বাঁহাতি টপঅর্ডার ব্যাটার ডেভন কনওয়েকে। পিঠের ইনজুরি থেকে পুরো ফিট না হওয়ায় দলে সুযোগ পাননি কাইল জেমিসন। এছাড়া বাদ পড়েছে টড অ্যাসল ও টিম সেইফার্ট।

দল নিয়ে আত্মবিশ্বাসী নিউজিল্যান্ড দলের কোচ গ্যারি স্টিড বলেছেন, গত বিশ্বকাপের পর খুব অল্প সময়ের মধ্যেই আরেকটি টি- টোয়েন্টি বিশ্বকাপ হতে যাচ্ছে। এটা আমাদের জন্য দারুণ কিছু কারণ গত বিশ্বকাপে শেষ পর্যন্ত শিরোপা জিততে না পারলেও আমরা ভালো ক্রিকেট খেলেছিলাম। এই স্কোয়াডের বেশির ভাগই গত বিশ্বকাপে খেলেছে, শুধু ফিন আ্যালেন ও ব্রেসওয়েল যোগ হয়েছে। আমরা এই বিশ্বকাপে বেশ আশা নিয়েই খেলতে যাচ্ছি।

আগামী ২২ অক্টোবর স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করবে নিউজিল্যান্ড। এর আগে ৭ অক্টোবর থেকে ঘরের মাঠে বাংলাদেশ ও পাকিস্তানকে নিয়ে খেলবে ত্রিদেশীয় সিরিজ। সে সিরিজেও এই অভিন্ন ১৫ জন নিয়েই খেলবে কিউইরা।

বিশ্বকাপে ও ত্রিদেশীয় সিরিজের জন্য নিউজিল্যান্ডের স্কোয়াড
কেইন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে, ড্যারেল মিচেল, জিমি নিশাম, গ্ল্যান ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি ও টিম সাউদি।